আসামী যখন বাদী! মামলা না নেওয়ায় হতাশ ভুক্তভোগী পরিবার

নিজস্ব প্রতিবেদক
মাসুদ বাবু, জেলা প্রতিনিধি (লালমনিরহাট)
প্রকাশিত: সোমবার ১লা জুলাই ২০২৪ ০৮:০৩ অপরাহ্ন
আসামী যখন বাদী! মামলা না নেওয়ায় হতাশ ভুক্তভোগী পরিবার

লালমনিরহাটের হাতীবান্ধায় ভাতিজার লাঠির আঘাতে চাচীর মৃত্যু। উপজেলার  পাটিকাপাড়া ইউনিয়নের উত্তর পারুলিয়া এলাকায় দুই নং ওয়ার্ডের রফিকুল ইসলাম ছেলে রিপনের  (ভাতিজার) লাঠির আপন চাচির মৃত্যুর ঘটনা ঘটেছে।


সোমবার (১ জুলাই) উপজেলার উত্তর পারুলিয়া এলাকায় নিজ বাড়িতে আরজিনা বেগম (৫৭) নামে ওই নারী মৃত্যুবরণ করেন।


এলাকা সুত্রে,জানাযায় গত ঈদুল আযাহার আগের দিন চাচী আরজিনা বেগম রিপনের বাড়ির সামন দিয়ে চলা অবস্থায় ভাতিজা রিপন অতর্কিত ভাবে বাঁশের লাঠি দিয়ে আঘাত করতে থাকে, এমতাবস্থায় গুরুতর আহত হলে স্থানীয়রা প্রথমে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।  দীর্ঘদিন চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসার তিন দিন পর আজ সকালে নিজ বাড়িতে আরজিনা বেগমের মৃত্যু হয়। 



তবে এ মৃত্যুর নিয়ে নাটকিয় ভাবে মিমাংসা করার চেষ্টা করছেন প্রভাবশালী মহল, আরজিনা বেগমের স্বামী গোলাপ হোসেনও তার আত্নীয়স্বজনরা  হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে। 



মৃত আরজিনা বেগমের ভাই সিরাজুল ইসলাম হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দিতে গেলে হাতীবান্ধা থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম মামলা না নিয়ে সিরাজুল ইসলামকে ফেরত পাঠায়। এতে সিরাজুল এই হত্যার  ন্যায় বিচার নিয়ে শংকিত। কারন আসামী রিপনের পিতা রফিকুল ইসলাম বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছে এব্যাপারে সিরাজুল ইসলাম আরও বলেন এই মৃত্যুর পিছনে রফিকুল ইসলাম নিজেও জড়িত তাহলে আসামী কিভাবে বাদী হয়। 


এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম বলেন মৃত্যুর বিষয়টি খবর পেয়েছি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে মামলার বিষয়ে ওসি বলেন মামলা দুইদিন পরও দিতে পারবে।