অধরাই থেকে গেল প্রবাসী মাহবুবের স্বপ্ন !

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শুক্রবার ৮ই ডিসেম্বর ২০২৩ ০৮:২৭ অপরাহ্ন
অধরাই থেকে গেল প্রবাসী মাহবুবের স্বপ্ন !

ভাগ্যের চাকা ঘুরাতে কুমিল্লা দেবীদ্বার পৌর এলাকার মীর্জানগর গ্রামের আব্দুর রশিদ এর পুত্র মাহববুর রহমান(৩২) চলতি বছরের গত জুন মাসে মালয়েশিয়া পাড়ি জমান। নিজের অর্থনৈতিক উন্নয়নের চাকা ঘুরাতে ড্রাইভিং শিখে সেখানে কোয়ালালামপুর শহরে একটি কোম্পানীর গাড়ির চালক হিসেবে কর্ম শুরু করেন। ৩ মাস পূর্বে তার স্ত্রী কাকুলি আক্তার(২৮)কে মালয়েশিয়ায় নিয়ে যান, স্বামী স্ত্রী দু’জনই এক সাথে থাকতেন। 


আগামী রমজান মাসের ছুটিতে এসে তার পুত্র রোমান(৯) ও কণ্যা নুসরাত জাহান(৬)কে নিয়ে যাওয়ার কথা ছিল। যতদিন না প্রতিষ্ঠিত হতে পারবে, ততদিন প্রবাসে থাকার পরিকল্পনাও ছিল তাদের। তবে সব আশা-পরিকল্পনা ভেস্তে গেল মাহবুবের হঠাৎ শ্বাস কষ্টজনিত রোগের কারনে। প্রবাসী মাহবুবের স্বপ্নগুলো অধরাই থেকে গেল। মাত্র ৩ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ২৫ নভেম্বর তিনি মারা যান।


শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে তার মরদেহ দেশে আনা হয়েছে। শুক্রবার বাদ জুম্মা নিজ বাড়িতে তার দাফন সম্পন্ন করা হয়। প্রবাসী মাহবুব তার পিতা-মাতার পঞ্চম সন্তান। মা মারা গেছেন কয়েক বছর পূর্বে। বাবা আব্দুর রশিদ পুত্র শোকে বার বার মূর্চ্ছা যাচ্ছেন। বাবার সাথে শেষ কথা হয়েছিল গত ২৩ নভেম্বর। আগামী রমজানের ছুটিতে দেশে আসবে, দুই সন্তানকেও নিয়ে যাবে মালয়েশিয়া। সেই স্বপ্ন অধরাই রয়ে গেল মাহবুবের। 


স্ত্রী বাকরুদ্ধ, সন্তানরা বাবার লাশের কফিনের দিকে ফেল ফেল করে তাকিয়ে আছেন। মাহবুবকে হারিয়ে বাকরুদ্ধ পুরো পরিবার। এমন ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।