বিএনপি নেতার নামে মিথ্যা মামলা দেওয়ায় এবার আ.লীগ নেতার নামে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৭:৩৯ অপরাহ্ন
বিএনপি নেতার নামে মিথ্যা মামলা দেওয়ায় এবার আ.লীগ নেতার নামে আদালতে মামলা

মিথ্যা মামলা দেওয়ার অভিযোগে বরিশাল মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করা হয়। আদালতের বিচারক নুরুল আমিন কোতোয়ালি মডেল থানার ওসিকে মামলা হিসেবে গ্রহণের নির্দেশ দেন।


মামলার বাদী বরিশাল মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক আলী হায়দার বাবুল। মামলায় কাওছার হোসেন শিপনের বিরুদ্ধে মিথ্যা সাক্ষ্য দেওয়া, চাঁদা দাবির অভিযোগও রয়েছে। কাওছার হোসেন শিপন বরিশাল মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হিসেবে পরিচিত।


এজাহারের বরাতে জানা গেছে, ২০১৩ সালে হরতালে রূপাতলী বাস টার্মিনালে বাস পোড়ানোর অভিযোগে আলী হায়দার বাবুলের নামে মামলা হয়। ওই মামলায় তিনি কারাবরণ শেষে ২০১৬ সালে খালাস পান। বাবুলের অভিযোগ, এই ঘটনায় তার সামাজিক সম্মান ক্ষুণ্ন হয়েছে এবং তার বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।


মামলার তথ্য অনুযায়ী, ২০১৩ সালের ২৮ অক্টোবর রাতে ১৮ দলীয় ঐক্যজোট তিনদিনের হরতালে বরিশাল নগরের সাগরদীতে রূপাতলী বাস টার্মিনালে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় কাওছার হোসেন শিপন কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। মামলার পর বাবুলসহ দুই আসামির কাছে ২০ লাখ টাকার চাঁদা দাবি করা হয়। দাবিকৃত টাকা না দেওয়ায় বিএনপি নেতা বাবুলকে গ্রেপ্তার করা হয়। এরপর তিনি একমাস কারাভোগ করেন এবং পরে আদালত থেকে খালাস পান।


বর্তমানে বাবুল মিথ্যা মামলায় ফাঁসানোর বিচার দাবি করে কাওছার হোসেন শিপনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। তিনি আশা করেন, বিচার প্রক্রিয়ার মাধ্যমে তার সম্মান পুনরুদ্ধার হবে।