পলকের পরিবারে অমানিশা: লেখাপড়া বন্ধ, খাদ্য সংকটে উদ্বেগ- কণিকা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ১২:২১ অপরাহ্ন
পলকের পরিবারে অমানিশা: লেখাপড়া বন্ধ, খাদ্য সংকটে উদ্বেগ- কণিকা

২০০৮ সালের ১ম এমপি হন জুনায়েদ আহমেদ পলক। ১ম যখন তিনি এমপি হয়েছেন তখন ছিলেন মাত্র ২ লাখ টাকার মালিক , অথচ ৩ বার মন্ত্রী হয়ে হয়েছেন হাজার কোটির মালিক । পলকের পরিবারের জন্য দিনগুলো এখন এক কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন বলে জানিয়েছেন ফেইসবুক লাইভ এ এসে তাঁর স্ত্রী কণিকা । পলক সাবেক সরকারের মন্ত্রী ছিলেন তবে এখন জেলে আছেন , তিনি আটকের পর থেকে অর্থনৈতিক সংকটে জর্জরিত। তার তিন সন্তান, যারা স্কুলে পড়াশোনা করছে, তাদের লেখাপড়া বর্তমানে বন্ধ হয়ে গেছে। স্বাভাবিক অবস্থায় স্কুলে যাওয়া তাদের জন্য আনন্দের একটি অংশ ছিল, কিন্তু এখন সেই আনন্দের দিনগুলো পেছনে পড়ে গেছে।


পলকের স্ত্রী কণিকা বলেন, "বাচ্চাদের লেখাপড়া চালিয়ে নিতে পারছি না। আমাদের বাড়ির খরচই মেটাতে কষ্ট হচ্ছে।" আপনারা মিডিয়াতে দেখাচ্ছেন আমাদের এতো হাজার কোটি টাকা ? সেগুলো কই কোথায় আছে দেখান ?? পলকের পরিবারের সাম্প্রতিক পরিস্থিতি খাদ্য সংকটের কারণে আরও কঠিন হয়ে উঠেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ানোর কারণে পরিবারটি প্রতিদিন খাবার নিয়ে দুশ্চিন্তায় থাকে। খাবারের টেবিলটি এখন খুবই সীমিত।


বর্তমানে পলক জেলে থাকায় আমকে কাজের জন্য প্রতিদিন ছুটতে হচ্ছে, কিন্তু কাজ পাওয়া যাচ্ছে না। ফলে, পরিবারের আয়ের উৎসের অভাবে সন্তানদের লেখাপড়া বন্ধ হয়ে গেছে। কণিকা বলেন, "আমি চাই আমার সন্তানরা ভালো শিক্ষায় শিক্ষিত হোক, কিন্তু পরিস্থিতি তাদের স্বপ্নগুলোকে ভেঙে দিচ্ছে।"