হিলিতে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৪৪ অপরাহ্ন
হিলিতে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কন্যাশিশুর স্বপ্নে গড়ি আগামীর বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুর হিলিতে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। আলোচনায় বিভিন্ন স্কুলের কন্যাশিশু শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়। উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শামসুল আলম, সমাজ সেবা অফিসার মাসুদ রানা, একাডেমিক সুপারভাইজার শিক্ষা সাখাওয়াত হোসেন, সহকারী প্রকৌশলী, প্রেসক্লাবের সভাপতি মো. জাহিদুল ইসলাম, এবং উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক আশরাফুল ইসলামসহ আরও অনেকে।


আলোচনা সভায় বক্তারা জাতীয় কন্যাশিশু দিবসের তাৎপর্য তুলে ধরেন। বক্তারা বলেন, "আজকের কন্যাশিশুরা আগামীর বাংলাদেশের কর্ণধার। তাদের শিক্ষা, স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার।" তারা কন্যাশিশুদের অধিকার রক্ষায় সমাজের সকল সদস্যকে এগিয়ে আসার আহ্বান জানান। 


এছাড়া, বক্তারা কন্যাশিশুদের জন্য কর্মসংস্থান এবং উদ্যোক্তা তৈরি করার ওপর গুরুত্বারোপ করেন। তারা মনে করেন, কন্যাশিশুরা যদি সঠিক দিকনির্দেশনা এবং সহায়তা পায়, তবে তারা ভবিষ্যতে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।


সভায় শেষে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এই আয়োজনের মাধ্যমে কন্যাশিশুদের প্রতি সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং তাদের সম্ভাবনার উন্নয়নে উৎসাহিত করা হয়।


উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং সমাজের বিভিন্ন অংশের সহযোগিতায় অনুষ্ঠিত এই সভা ছিল কন্যাশিশুদের জন্য একটি অনুপ্রেরণা ও প্রেরণার উৎস।