মমিনুলের শতকের পর লাঞ্চ বিরতিতে গেল বাংলাদেশ !

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩ অপরাহ্ন
মমিনুলের শতকের পর লাঞ্চ বিরতিতে গেল বাংলাদেশ !

 আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে মাঠে নামা না হলে কানপুরে সাকিব আল হাসানের ক্যারিয়ারের ‘শেষ টেস্ট’ হিসেবে বিবেচিত হচ্ছে। কিন্তু এই তারকা অলরাউন্ডারের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আশা পূরণ হলো না। 


সাকিব যখন ব্যাটিংয়ে আসেন, তখন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা দুদিক থেকে স্পিন আক্রমণ সাজান। রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বাঁধেন রবিচন্দ্রন অশ্বিন। এর ফলে, দ্রুত আউট হয়ে যান সাকিব। 


৫৬তম ওভারে অশ্বিনের বিরুদ্ধে তুলে মারতে গিয়ে মিড অফে মোহাম্মদ সিরাজের হাতে ধরা পড়েন সাকিব। এর আগে ইনসাইড আউট শটে চার মারলেও, অবশেষে উইকেট বিলিয়ে দিয়ে দলকে বিপদে ফেলেন। সাকিব ১৭ বলে ৯ রান করে বিদায় নেন, যেখানে ছিল ২টি চার।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত, বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে। সফরকারীদের হয়ে একমাত্র লড়াই করছেন মুমিনুল হক, যিনি ১০০ রানে অপরাজিত রয়েছেন। নতুন ব্যাটার হিসেবে ক্রিজে এসেছেন মেহেদি হাসান মিরাজ। 


বাংলাদেশ দলের জন্য এই পরিস্থিতি বেশ সংকটজনক। সাকিবের দ্রুত আউট হওয়া দলের মনোবলকে ক্ষতিগ্রস্ত করেছে এবং এখন তাদের জয়ের জন্য কঠিন সংগ্রাম করতে হবে। দলটির জন্য এটি একটি পরীক্ষার সময়, যেখানে তাদের অভিজ্ঞ ব্যাটসম্যানদের ওপর নির্ভর করতে হবে। 


এখন দেখতে হবে, মুমিনুল ও মিরাজ এই চাপে কিভাবে নিজেদের নিয়ে যায় এবং দলের সংগ্রহ বাড়াতে সক্ষম হয়। ক্রিকেট প্রেমীদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সময়, যেখানে তারা আশা করছেন বাংলাদেশ আবারও নিজেদের মানসিক শক্তি প্রদর্শন করবে।