বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হলো বাংলাদেশ ছাত্রলীগ: এমপি আবুল কালাম

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: শনিবার ৬ই জুলাই ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ন
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হলো বাংলাদেশ ছাত্রলীগ: এমপি আবুল কালাম

বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই, কিন্তু তিনি না থাকলেও তার আদর্শের কর্মীরা এখনো রয়ে গেছেন। বাংলাদেশ ছাত্রলীগ হলো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। ১৯৪৮ সালে বঙ্গবন্ধু নিজ হাতে এই সংগঠন তৈরি করে গেছেন।


শুক্রবার (৫ জুলাই) বিকালে বাংলাদেশ ছাত্রলীগ দেবীদ্বার উপজেলার ১নং বড়শালঘর ইউনিয়ন শাখার বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-৪ দেবীদ্বার আসনের সংসদ সদস্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আবুল কালাম আজাদ এসব কথা বলেন।


এসময় তিনি আরো বলেন, দেবীদ্বারে ছাত্রলীগের চর্চা অনেকদিন যাবৎ স্থবির হয়ে আছে, এই ছাত্রলীগকে জাগ্রত করতে হবে। ছাত্রলীগের কোন গ্রুপিং চলবে না, সাংগঠনিক নিয়ম অনুসারে সংগঠন পরিচালনা করতে হবে। ছাত্র রাজনীতির চর্চা করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রদের কল্যাণে ছাত্রলীগকে কাজ করতে হবে।


দেবীদ্বার উপজেলার বড়শালঘর ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ এনামুল হক টিটুর সভাপতিত্বে এবং মোঃ সুজন হাওলাদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন, ভাইস চেয়ারম্যান মোঃ আবদুল্লাহ আল কাইয়ুম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, এ কে এম সফিকুল আলম কামাল ভিপি, সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল কুদ্দুস, বড়শালঘর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল আউয়াল, সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলাম ঝাড়ু, ইউনুস মাষ্টার।


সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন, দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনি। এছাড়াও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো. সারোয়ার হেসেন রাকিব, গোলাম মহিউদ্দিন সবুজ, মো. ইমরান আরেফিন ইমু, গাজী আসিফ বিন লতিফ, মো. দিদারুল আলম ফয়েজ প্রমুখ। জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা ও তিন তারকা বিশিষ্ট ছাত্রলীগের পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।


সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আগামী ১বছরের জন্য সভাপতি হিসেবে মোঃ মাসুদুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে তালহা ইসলাম সুমনের নাম ঘোষণা করা হয়।