কলকাতার ইকোপার্কে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের উপস্থিতি

নিজস্ব প্রতিবেদক
সৌম্যা সাহা , কলকাতা প্রতিনিধি ভারত
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ন
কলকাতার ইকোপার্কে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের উপস্থিতি

 ভারতের কলকাতার ইকোপার্কে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার উপস্থিতি লক্ষ্য করা গেছে। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরায় ধরা পড়েছেন তারা।


ভিডিও ফুটেজে দেখা যায়, গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ইকোপার্কের একটি স্থানে আড্ডা দিচ্ছিলেন আসাদুজ্জামান খান কামাল। তার সঙ্গে ছিলেন সাবেক এমপি অসীম কুমার উকিল, অপু উকিল এবং হাজি সেলিমের এক ছেলে, সহ আরও কিছু আওয়ামী লীগ নেতা। এ সময় তারা একত্রে বেশ মজার মূহুর্ত কাটাচ্ছিলেন, কিন্তু তাদের আড্ডা বেশিক্ষণ স্থায়ী হয়নি। কিছু সময় পরে বাংলাদেশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে দ্রুত সরে যান তারা।


প্রসঙ্গত, গত ৫ আগস্ট বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতার সময় আওয়ামী লীগ সরকারের পতন ঘটে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে পালিয়ে যান। এই ঘটনার পর আওয়ামী লীগের কিছু নেতা বিদেশে পালিয়ে গেলেও অধিকাংশই গা ঢাকা দিয়েছেন। রাজনৈতিক পরিস্থিতির কারণে বেশ কয়েকজন নেতা গ্রেপ্তারও হয়েছেন। 


আসাদুজ্জামান খান কামালের বিরুদ্ধে সর্বাধিক মামলা রয়েছে, যা রাজনৈতিক অস্থিরতা ও সরকারের পতনের প্রেক্ষাপটে আরও উদ্বেগজনক হয়ে উঠেছে। তার কলকাতায় উপস্থিতি এবং আড্ডা দেওয়া রাজনৈতিক মাইলফলক হিসেবে দেখা হচ্ছে, যা আগামী দিনগুলোতে রাজনীতির পটভূমিতে নতুন আলোচনা সৃষ্টি করতে পারে।