২১তম সম্মেলন: কারা পাবেন নেতৃত্ব?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৬ই অক্টোবর ২০১৯ ০৯:৩৮ পূর্বাহ্ন
২১তম সম্মেলন: কারা পাবেন নেতৃত্ব?

ডিসেম্বরে কাউন্সিল, তাই সরগরম আওয়ামী লীগের কার্যালয়; স্বচ্ছ ইমেজধারীরা নেতৃত্বে আসবেন আশা কর্মীদের। তারিখ ঘোষণা করা হয়েছে সহযোগী সংগঠনগুলোর কাউন্সিলের। তাই কেন্দ্রীয় নেতাদের পাশপাশি তৎপরতা বেড়েছে তৃণমূলের নেতাদের। ধানমণ্ডির দলীয় সভাপতির কার্যালয় এখন নেতাকর্মীদের পদচারণায় মুখর। এসব সম্মেলনে তরুণদের পাশাপাশি স্বচ্ছ ইমেজের প্রার্থীরাই জায়গা করে নেবেন এমনটাই মনে করছেন দলের নেতারা।

নভেম্বর জুড়ে সহযোগী সংগঠনগুলোর কাউন্সিল, এরপরই কেন্দ্রীয় কাউন্সিল আর এর মাঝেই চলছে তৃণমুলের বিভিন্ন জায়গায় কাউন্সিল। সবমিলিয়ে নেতাকর্মীরা এখন অন্যান্য সময়ের তুলনায় সবচেয়ে বেশি ব্যস্ত। সমর্থকদের নিয়ে ধানমণ্ডির সভাপতির কার্যালয়ে আসছেন নেতারা। সবচেয়ে বেশী সক্রিয় ছাত্র রাজনীতি করা নেতারা। আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে প্রতিদিনই বসছেন নেতাকর্মীরা।বলছেন, এবারের সম্মেলনকে ঘিরে তাদের প্রত্যাশার কথা। জানালেন, ত্যাগীদেরকে প্রাধান্য দেয়া হবে এমনটাই আশা তাদের। তবে যে সম্মেলনকে ঘিরে এতো দৌঁড়ঝাপ নেতাকর্মীদের, সেই সম্মেলনে কারা আসবেন নেতৃত্বে, নবীন বা প্রবীণ কাদের থাকবে প্রাধান্য? নেতারা বলছেন, থাকতে পারে নতুন চমক। 

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, 'যাদের ক্লিন ইমেজ আছে, যাদের মধ্যে তারুণ্য আছে, কমিটমেন্ট-ডেডিকেশন যাদের আছে এদের বেশি গুরুত্ব দেয়া হবে। নারী নেতৃত্ব বাড়তে পারে বলে আমি মনে করি।’ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাশ বলেন, 'শেখ হাসিনাই সিদ্ধান্ত নেবেন, আগামী দিনের নেতৃত্ব কাদের হাতে তিনি তুলে দিবেন। নবীন এবং প্রবীনদের সমন্বয়েই অতীতের মত এবারও কাউন্সিলের নেতৃত্ব প্রতিষ্ঠা করবেন।'  এদিকে, যারা কমিটি আছেন তারাও আসছেন নিয়মিত। সময় দিচ্ছেন অফিসে। আশা আরো ভালো পদ পাওয়া।

ইনিউজ৭১/জিয়া