ছাত্রলীগের জন্য জুতা নিয়ে বসে আছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ০৫:৫৫ অপরাহ্ন
ছাত্রলীগের জন্য জুতা নিয়ে বসে আছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বৈষম্যবিরোধী আন্দোলনের সময় হামলাকারী ছাত্রলীগ নেতাদের ক্যাম্পাসে প্রবেশ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের তিন নং অ্যাকাডেমিক ভবনের সামনে জুতার মালা নিয়ে অপেক্ষা করতে দেখা যায় শিক্ষার্থীদের। তারা জানায়, খবর পেয়েছেন যে হামলাকারীরা প্রটোকল নিয়ে পরীক্ষা দিতে ক্যাম্পাসে আসছে। 


শিক্ষার্থীরা বলেন, “আমরা তাদের দেখে জুতার মালা দিয়ে বরণ করতে চাই এবং প্রশাসনের হাতে তুলে দেব। আমরা চাই, দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হোক।” তারা মনে করেন, ২০২৪ সালের গণঅভ্যুত্থানে তাদের ভাই আবু সাঈদ শহীদ হয়েছে এবং তার রক্তের দাগ এখনও শুকায়নি। তাই, দুষ্কৃতিকারীদের পরীক্ষায় বসতে দেওয়া উচিত নয়।


বেরোবির প্রক্টর ড. ফেরদৌস রহমান জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বলেছে, আইন যেন হাতে তুলে না নেওয়া হয়। তিনি জানান, একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যার রিপোর্ট প্রকাশিত হলে দোষীদের চিহ্নিত করা সম্ভব হবে। 


শিক্ষার্থীদের এই প্রতিবাদী অবস্থান বিশ্ববিদ্যালয় প্রশাসনের জন্য একটি গুরুত্বপূর্ণ বার্তা, যে, তারা নিজেদের নিরাপত্তা এবং ন্যায়বিচারের দাবিতে সচেতন এবং সংগঠিত। তারা প্রত্যাশা করেন, যথাযথ তদন্ত ও বিচার কার্যকর হলে তাদের ক্যাম্পাসে শান্তি ফিরে আসবে।