গৌরনদীতে যুবলীগ নেতার মামলায় ১২ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে অক্টোবর ২০২৩ ০৯:১৩ অপরাহ্ন
গৌরনদীতে যুবলীগ নেতার মামলায় ১২ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার

জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীদের ওপর হামলা, দলীয় কার্যালয় ভাঙচুর ও বিস্ফোরকদ্রব্য আইনে দায়েরকৃত মামলার পলাতক আসামি বিএনপির ১২ নেতাকর্মীকে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।


বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তথ্যের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক সিকদার জানিয়েছেন, বুধবার দিবাগত রাতে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তারকৃতরা হলো-বিএনপি নেতা আহসান খান আপাং, খসরুজ্জামান বাহাদুর, জালিনুজ ভাট্টি, গোলাম মর্তুজা বাবলু, মাসুদ বক্তিয়ার, মোশারফ হোসেন, কাওসার মেহেদী, মাওলা সরদার, রিয়াজুল বক্তিয়ার, সিরাজ হাওলাদার, মোস্তাফিজুর রহমান ও মিয়া রফিক। গ্রেপ্তারকৃতরা সবাই আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা এবং বিএনপির রাজনীতির সাথে জড়িত।


উল্লেখ্য, ২০২২ সালের ৫ নভেম্বর বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে গৌরনদীর মাহিলাড়া বাজারে কেন্দ্রীয় বিএনপি নেতা ইশরাক হোসেনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। পরে ইশরাকের গাড়িবহরে থাকা বিএনপি নেতাকর্মীরা যুবলীগের নেতাকর্মীদের ওপর পাল্টা হামলা চালিয়ে মোটরসাইকেল ও দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করে। যুবলীগ নেতাদের ওপর হামলার ঘটনায় ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাসেল রাঢ়ী বাদি হয়ে ইশরাককে প্রধান আসামী করে নামধারী ৭০জন ও অজ্ঞাতনামা আরো ৫০/৬০জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।