চুরি হওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করব: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৯শে জুন ২০২৩ ০৪:৩৮ অপরাহ্ন
চুরি হওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করব: মির্জা আব্বাস

সরকারের পতন ছাড়া অন্য কোনো আন্দোলনের আর প্রয়োজন নেই বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


বৃহস্পতিবার (২৯ জুন) সকালে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগারগাঁওয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের (বীর উত্তম) কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।


মির্জা আব্বাস বলেন, আমরা আশা করছি, ঈদের পরে... যে গণতন্ত্র শহীদ রাষ্ট্রপতি প্রতিষ্ঠা করেছিলেন, যে গণতন্ত্র চুরি হয়ে গেছে সেই গণতন্ত্র ইনশাল্লাহ পুনরুদ্ধার করব এবং এ দেশের মালিকানা দেশের জনগণের, কোনো রাজার রাজত্বে এ দেশের জনগণ বসবাস করে না।


তিনি বলেন, জনগণের দাবি, জনগণকে (গণতন্ত্র) ফিরিয়ে দেওয়ার দায়িত্ব বৃহৎ দল হিসেবে বিএনপি বহন করে। জনগণ ইতোমধ্যে আমাদের সমর্থন দিয়েছে, আন্দোলনে-মিছিলে-মিটিংয়ে আপনারা দেখেছেন, সব ক্ষেত্রে জনগণ বহিঃপ্রকাশ ঘটাচ্ছে। আজকে আমাদের যে মিছিল-মিটিংগুলো হয়, ছোটখাটো মিছিল-মিটিং কিন্তু হয় না। এখানে সব জায়গাতে জনগণের সম্পৃক্ততা থাকে।


বিএনপির এই নেতা বলেন, আজকে যেটা হচ্ছে সেটা উন্নয়ন নয়। এটা হলো টাকা পাচারের প্রজেক্ট। যে কারণে আজকে বাংলাদেশে ডলারের সংকট, টাকার সংকট, খাদ্যের সংকট। যত সংকট আছে ডলার পাচারের জন্য, লুটপাটের জন্য।


তিনি আরও বলেন, তেলের দাম, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিভিন্ন সামগ্রী বাঁচার জন্য- প্রত্যেকটা সামগ্রীর দাম ঊর্ধ্বমুখী। এখান থেকে আমাদের রক্ষা পেতে হলে সরকারের পতন ছাড়া অন্য কোনো আন্দোলনের আর প্রয়োজন নেই। আমরা ইতোমধ্যে বহু আন্দোলন করেছি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিরুদ্ধে, অত্যাচারের বিরুদ্ধে।