আমি মন্ত্রীত্ব চাই না : শিবলী সাদিক এমপি

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১৬ই মে ২০২৩ ০৭:৪১ অপরাহ্ন
আমি মন্ত্রীত্ব চাই না : শিবলী সাদিক এমপি

দিনাজপুর-৬ আসনের সাবেক এমপি মরহুম মোস্তাফিজুর রহমান ফিজুর বড় সন্তান নবাবগঞ্জ উপজেলা আ'লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক উত্তরবঙ্গের দিনাজপুর-৬ আসনে রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্রের নাম। দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জ এলাকায় রাজনৈতিক পরিবারেই তাঁর জন্ম। তিনি একজন সফল রাজনীতিবিদ। সেই সাথে উত্তরবঙ্গের সর্ববৃহৎ পিকনিক স্পট স্বপ্নপুরীর উত্তরাধিকারি। শিবলী সাদিকের সুদৃঢ়  রাজনৈতিক কর্মকাণ্ড ও তাঁর পদচারণায় বদলে গেছে হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ, ও ঘোড়াঘাটের উন্নয়ন চিত্র। বর্তমান সরকার চার উপজেলায় উন্নয়নের যতগুলো প্রকল্প দিয়েছে সবগুলো প্রকল্পই অত্যন্ত দক্ষতার সাথে বাস্তবায়ন করেছেন শিবলী সাদিক। তার নামে নেই কোন দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ। শিবলী সাদিকের ব্যবহারে মুগ্ধ চার উপজেলার সর্বস্তরের মানুষ। চার উপজেলায় সকল শ্রেনী পেশার মানুষের আস্থা রয়েছে তার উপর । তিনি কোন বিতর্কীত কর্মকান্ডে নিজেকে জড়ান নাই। তাই আসছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এবার শুধু এমপি নয় মন্ত্রী পরিষদে দেখতে চায় চার উপজেলাবাসী। 


২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন শিবলী সাদিক। এরপর গত ২০১৯ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় অনেকে নির্বাচিত হলেও ওই সময় শিবলী সাদিক জনগণের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিবলী সাদিক ২০ দলীয় ঐক্যজোট মনোনীত (জামায়াত) হেভিওয়েট প্রার্থী আনোয়ারুল ইসলামকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে দ্বিতীয় বার জয়ী হয়েছেন।

দিনাজপুর-৬ এর সর্বস্তরের মানুষ মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিজয়ী নেতা শিবলী সাদিককে মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে দেখতে চায়।


এদিকে আওয়ামীলীগের দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত দিনাজপুর-৬ আসনের চার উপজেলা আ'লীগের তৃনমূল থেকে সব স্তরের নেতাকর্মীরা দাবী তুলেছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নবাবগঞ্জ উপজেলা আ'লীগের সভাপতি ও দুই বারের সফল সংসদ এবং সাবেক সংসদ সদস্য মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু’র বড় সন্তান শিবলী সাদিকের পক্ষে স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় দেখতে চেয়ে ইতিমধ্যে রীতিমত ঝড় তুলছেন তাঁর অনুসারী নেতাকর্মীরা।


তথ্যানুসন্ধানে জানা গেছে, বায়ান্নর ভাষা আন্দোলন, ছেষোট্টির ছয় দফা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যূত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ সব খানেই ছিল এই চার উপজেলার মানুষের জোরালো অংশগ্রহণ। তারপরও স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে বারবার আওয়ামীলীগের প্রার্থীরা বিজয়ী হলেও দিনাজপুর-৬ আসন বাসীর ভাগ্যে আজও জোটেনি মন্ত্রীত্ব।


এব্যাপারে বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাঃ সম্পাদক খাইরুল আলম রাজু বলেন, দিনাজপুর-৬ একটি হেভিওয়েট আসন। মন্ত্রীসভায় স্থান পেতে একজন এমপির যা যোগ্যতা থাকা দরকার তার সবগুলোই শিবলী সাদিকের আছে। আমি বিরামপুর উপজেলা আ.লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জোর দাবি জানাচ্ছি, শিবলী সাদিক দ্বিতীয়বার নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েছেন। আশাকরি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকা'র মাঝি মনোনীত করবেন। নির্বাচনে জয় লাভের পরে এবার আপনি তাকে মন্ত্রী সভায় স্থান দেবেন। এটা দিনাজপুর-৬ আসনের সাড়ে ৪ লাখ ভোটারের প্রাণের দাবী বলে জানান তিনি।


হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, সংসদ সদস্য শিবলী সাদিকের দক্ষ নেতৃত্বে দিনাজপুর-৬ এর চার উপজেলা আ.লীগের মাটি ঘাটিতে পরিণত হয়েছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটাই দাবী জানাই তিনি যেনো আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও শিবলী সাদিক কে নৌকার মাঝি হিসেবে নির্বাচিত করেন। জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে পরবর্তীতে যেন মন্ত্রী সভায় স্থান দেন।


নবাবগঞ্জ উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ জানান, এমপি শিবলী সাদিকের যোগ্য নেতৃত্বে চার উপজেলা আওয়ামীলীগ সুরক্ষিত ও সুসংগঠিত হয়েছে। সর্বস্তরের মানুষ খোঁজে পেয়েছে ভরসার আশ্রয়স্থল। তাই আমাদের দাবি এবারেও তাকেই নৌকার মাঝি মনোনীত করে নির্বাচনে জয় লাভের পর মন্ত্রীসভায় স্থান দেয়া হোক।


ঘোড়াঘাট পৌর আ'লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভূট্টু জানান, রাজনৈতিক জীবনে সৎ ও পরিচ্ছন্নতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনকারী শিবলী সাদিক কে এবার শুধু নৌকার মাঝি হিসেবে নির্বাচিত হওয়ার পরে এমপি হিসেবে নয় মন্ত্রী পরিষদে রাখবেন বলে আশা করছি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট। 


নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম বলেন, আমরা আমাদের পূর্ব পুরুষের মুখে শুধু শুনে আসতেছি এই আসনের মাটি আ'লীগের ঘাটি। কিন্তু আজ পর্যন্ত দিনাজপুর-৬ আসনে আমরা কোন দিন মন্ত্রী পাই নাই! তাই আগামী সংসদ নির্বাচনে আবারও শিবলী সাদিককে নৌকার মাঝি মনোনীত করে জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে পরবর্তীতে মন্ত্রী পরিষদে স্থান দেওয়ার জন্য বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক ও প্রধানমন্ত্রীর নিজট জোড় দাবি জানাচ্ছি পাব।


হাকিমপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ ও মাহাবুব আলম জানান, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চার  উপজেলাবাসীর প্রাণের দাবী আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাঁকে পুনরায় নৌকার মাঝি মনোনীত করে নির্বাচনে জয় লাভের পরে মন্ত্রীসভায় দিনাজপুর- ৬ আসনের যোগ্য নেতা ও গণমানুষের আস্থার প্রতিক এমপি শিবলী সাদিক’কে মন্ত্রীসভায় যাওয়ার সুযোগ করে দিবেন বলে আমরা আশাবাদী। 


এবিষয়ে দিনাজপুর-৬ আসনের বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক জানান, আমি মন্ত্রীত্ব চাই না আমার এলাকার মানুষের কষ্ট গুলো মুচে ফেলতে চাই। বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ আ'লীগের সভানেত্রী বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দক্ষ নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নে যে রোল মডেল তৈরি হয়েছে। সেই উন্নয়নের অগ্রযাত্রায় আমি একজন আ'লীগের কর্মী হিসেবে তাঁর পাশে থাকতে চাই। তাঁর দিকনির্দেশনা মোতাবেক আমার নির্বাচনী এলাকার চার উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছি।