১০০ বছরেও আ. লীগ আর ক্ষমতায় আসতে পারবে না: রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ১লা এপ্রিল ২০২৩ ০৭:১৯ অপরাহ্ন
১০০ বছরেও আ. লীগ আর ক্ষমতায় আসতে পারবে না: রুমিন ফারহানা

তিন বছরের দুঃশাসনের জন্য যদি ২১ বছর আপনাদের ক্ষমতার বাহিরে থাকতে হয় তাহলে এই ১৫ বছর ক্ষমতায় থেকে যে অত্যাচার চালাইছেন আগামী ১০০ বছরেও আর ক্ষমতায় আসতে পারবেন না।


আজ শনিবার (০১ এপ্রিল) দুপুরে বিএনপির পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে জেলায় জেলায় অবস্থান কর্মসূচির অংশ হিসেবে চান্দিনায় কুমিল্লা উত্তর জেলা বিএনপির কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।


তিনি বলেন, ১৯৭২ থেকে ’৭৫ আপনাদের অন্যায়, ‘দুঃশাসন, অনীয়ম, দুর্নীতির কারণে ২১ বছর ক্ষমতায় আসতে পারেন নাই। মানুষের দরজায় ভিক্ষা করছেন, মানুষের কাছে হাত-পা ধইরা মাফ চাইছেন। বলছেন, এবার একটু সুযোগ দেন। ’৯৬ সালে ২১ বছর পরে ক্ষমতায় এসে মানুষের ভোটের অধিকার হরণ করেছেন। গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা করে ক্ষমতা ধরে রাখছেন। যদি মনে করেন আজীবন ক্ষমতায় থাকবেন এতবড় চিন্তা কইরা ঘুম নষ্ট কইরেন না। আমরা পরিস্কার বলে দিতে চাই, বাংলাদেশ যতদিন থাকবে বিএনপির নাম ততদিন থাকবে ইনশাআল্লাহ।


দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে রুমিন ফারনাহা বলেন, আরেকটা নির্বাচন আসতেছে। ২০১৪ সালে কোনো নির্বাচন হয় নাই। ২০১৪ সালে তারা সংসদ বানাইয়া বইসা রইছে একটা ভোটও পড়ে নাই। ২০১৮ সালে সাহস হয় নাই। লুকাইয়া লুকাইয়া রাতের আঁধারে ব্যালট বাক্স ভড়ছে। ২০২৪ সালে যে নির্বাচন হবে, ওই নির্বাচন দেশের মানুষের নির্বাচন হবে। মানুষ ওই নির্বাচনে ভোট দেবে, আর যদি নির্বাচনের পরিবেশ তৈরি না হয় তাহলে আমরা ওই নির্বাচনে জান, প্রাণ ও রক্ত দিয়ে নির্বাচনী পরিবেশ তৈরি করব ইনশাআল্লাহ। একবার যখন ঘর থেকে বের হইছি, একবার যখন মামলা খাইছি, একবার যখন জেল খাটছি, তখন আর পিছনে ফিরে তাকানোর কিছু নাই’।


সম্প্রতি প্রথম আলোর সাংবাদিক শাসমছুজ্জামান সামসকে গ্রেপ্তার প্রসঙ্গ টেনে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, প্রথম আলোর সাংবাদিক একটা রিপোর্ট করছে। মানুষ চাইলের স্বাধীনতা চায়, ডাল কেনার স্বাধীনতা চায়, মুরগির মাংস, গরুর মাংস খাইতে চায়। এই স্বাধীনতা টুকুতেই আপানাদের আত্মা কাইপ্পা গেছে। তারে নিয়ে কারাগারে ভরছেন, জেলে ভরছেন। ২০ ঘণ্টা তারে গুম কইরা রাখছেন। শুনেন ক্ষমতা কিন্তু কারও চিরস্থায়ী না’।


কুমিল্লা উত্তর জেলা বিএনপি আহ্বায়ক আক্তারুজ্জামান সরকারের সভাপতিত্বে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা বিএনপি সদস্য সচিব এ এফ এম তারেক মুন্সি, চান্দিনা উপজেলা বিএনপি সভাপতি মো. আতিকুল আলম শাওন।


উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক তৌফিক মীর, রমিজ লন্ডনী, হোমনা উপজেলা বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান জহিরুল হক জহর মিয়া, চান্দিনা উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক কাজী আশরাদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চান্দিনা পৌর বিএনপি সাধারণ সম্পাদক শাহ্ মো. আলমগীর খাঁন।