চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, মোটরসাইকেলে আগুন

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৬ই জানুয়ারী ২০২৩ ০৬:৩৭ অপরাহ্ন
চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, মোটরসাইকেলে আগুন

চট্টগ্রাম নগরীর কাজীর দেউরি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর ও পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। সোমবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে এই সংঘর্ষের সূত্রপাত হয়।


কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ–সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।


সিএমপির কোতয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্তী জানান, বিএনপির ১৬ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে টিআই বিপ্লবের অবস্থা আশঙ্কাজনক। 


প্রত্যক্ষদর্শীরা জানায়, কাজীর দেউড়ি থেকে একটি মিছিল নাসিমন ভবনের দিকে আসার সময় সেখানে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন বিএনপি নেতা–কর্মীরা। পুলিশ পিছু হটে শিশুপার্কের দিকে চলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ফাঁকা গুলি ছুড়তে থাকেন পুলিশ সদস্যরা। পুলিশ নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে ও শটগানের গুলি চালায়। 


এ সময় বিএনপি নেতা–কর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে তাঁরা রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর শুরু করেন। পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।


এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার নোবেল চাকমা গণমাধ্যমকে বলেন, ‘বিএনপির নেতা-কর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে এই সংঘর্ষের ঘটনা ঘটে। তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।