জনগণকে আবারও ঋণের মধ্যে ফেলছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই নভেম্বর ২০২২ ০৮:১৬ অপরাহ্ন
জনগণকে আবারও ঋণের মধ্যে ফেলছে সরকার : ফখরুল

সরকার দুর্নীতির মাধ্যমে রিজার্ভ ফাঁকা করে এখন আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে ঋণ পেয়ে ডুগডুগি বাজাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, সরকার এর আগে বলেছিল আইএমএফের ঋণ লাগবে না। তাহলে এখন কেনো ঋণ নিচ্ছে? কারণ, তারা দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছে। আইএমএফএর ঋণ নিয়ে সরকার জনগণকে আবারও ঋণের মধ্যে ফেলছে।


তিনি বলেন, টাকা পাচার করে একটি দেশে বাংলাদেশিদের বিনিয়োগের হিড়িক পড়েছে। সেখানকার শেয়ার ব্যবসাসহ নানা জায়গায় বিনিয়োগ করছে।


বিএনপি মহাসচিব বলেন, গত ১৪ বছরে বিরোধী দল দমনে সরকার গায়েবি মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এখন পুরনো যেসব মামলা ছিল, সেগুলো সচল করা হচ্ছে। ১৪ বছর ধরে একই খেলা চলছে। মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না।


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে এ সমাবেশের আয়োজন করা হয়। সংগঠনটির সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ফজলুল হক মিল, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মুস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর নেতা ইশরাক হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।