গোয়ালন্দে আ.লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: সোমবার ২৯শে আগস্ট ২০২২ ০৪:৪৮ অপরাহ্ন
গোয়ালন্দে আ.লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচী

রাজবাড়ীর গোয়ালন্দে বিএনপির পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশে সরকারী দলের বাধা প্রদানের অভিযোগ উঠেছে। তবে কোন রকমভাবে তারা উপজেলা বিএনপির সভাপতির বাড়ির আঙ্গিনায় জড়ো হয়ে সংক্ষিপ্ত সমাবেশ করার চেষ্টা করে।


বিএনপি নেতৃবৃন্দ জানায়, জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, ভোলায় পুলিশের গুলিতে নূরে-আলম ও আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৮ আগস্ট) বিকেলে গোয়ালন্দ বাজার শহীদ ফকির মহিউদ্দিন আনসার ক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ আহবান করে। একই স্থানে গতকাল শনিবার বিকেলে উপজেলা যুবলীগের উদ্যোগে বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ আহবানকরে মাইকিং করে। এ নিয়ে উভয় দলের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বিরোধ এড়াতে উপজেলা ও পৌর বিএনপি স্থান পরিবর্তন করে গোয়ালন্দ প্রপার হাই স্কুল মাঠ সমাবেশের স্থান হিসেবে ঘোষণা করে।


প্রপার হাই স্কুল সংলগ্ন উপজেলা বিএনপির সভাপতি ও পৌরসভার কাউন্সিলর নিজাম উদ্দিন শেখ এর বাস ভবনের সামনে দলীয় নেতৃবৃন্দ জড়ো হওয়ার খবর পেয়ে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও মোটরসাইকেল শোডাউন দিতে থাকে। বিশৃঙ্খলা এড়াতে গোয়ালন্দ থানা পুলিশের পাশাপাশি পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়। এসময় উপজেলা বিএনপির নিজাম উদ্দিনের সভাপতিত্বে তাঁর বাড়ির আঙ্গিনায় সাধারণ সম্পাদক মোশারফ আহমেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক লিয়াকত হোসেন, যুগ্ম-আহবায়ক রেজাউল করিম, গোয়ালন্দ পৌর বিএনপির সভাপতি আবুল কাশেম মন্ডল, সাধারণ সম্পাদক মজিবর রহমান প্রমূখ।


উপজেলা বিএনপির সভাপতি নিজাম উদ্দিন শেখ বলেন, আনসার ক্লাবে আমাদের পূর্ব নির্ধারিত সভা থাকলেও যুবলীগ সমাবেশ করবে বলে শনিবার বিকেলে মাইকিং করে। সংঘাত এড়াতে স্থান পরিবর্তন করে প্রপার হাইস্কুল বেছে নেই। এখানে জড়ো হলে আ.লীগ, যুবলীগ, ছাত্রলীসহ সরকার দলীয় নেতাকর্মীরা বেগম জিয়াসহ দলীয় নেতৃবৃন্দকে গালমন্দ করে মিছিল করে। এমনকি দলীয় নেতাকর্মীরা যাতে আসতে না পারে এজন্য প্রত্যেক ইউনিয়নের পথে পথে বাধা প্রদান করেন।


এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, প্রপার হাই স্কুলের কাছে বিএনপি নেতাকর্মী জড়ো হয়। একই সাথে আ.লীগের অনেক নেতাকর্মী সেখান দিয়ে মিছিল নিয়ে যায়। উভয় দলের মধ্যে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় বা সংঘাত এড়াতে আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।