দল পরিচালনায় বছরে বিএনপির ক্ষতি এক কোটি

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৮শে জুলাই ২০২২ ০৪:৫৯ অপরাহ্ন
দল পরিচালনায় বছরে বিএনপির ক্ষতি এক কোটি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ২০২১ সালে বিএনপি আয়ের চাইতে ব্যয় বেশি করেছে। দল পরিচালনা করতে গিয়ে বিএনপির বছরে ক্ষতি হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৪ হাজার ৭২৭ টাকা।


বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর পৌনে ২টার দিকে নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকারের কাছে দলের ২০২১ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


বিএনপি ইসির চলমান রাজনৈতিক সংলাপ বর্জন করলেও নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দলের বার্ষিক হিসাব দেওয়ার আইন থাকায় এই হিসাব জমা দেন তিনি।


এ সময় তিনি বলেন, গত বছর আমাদের দলের আয় হয়েছে ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা। ব্যয় হচ্ছে ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা। আর মোট ঘাটতি রয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৪ হাজার ৭২৭ টাকা, যা ব্যাংকের জমা থেকে মেটানো হয়েছে।


অন্যদিকে ২০২০ সালে বিএনপির আয় হয়েছে এক কোটি ২২ লাখ ৫৪ হাজার ২৫৯ টাকা। ব্যয় দেখানো হয়েছে এক কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫০০ টাকা। এর মধ্যে ঘাটতি এসেছে ৫১ লাখ ৯৯ হাজার ৩৬৪ টাকা।


রিজভী বলেন, আমরা এই নির্বাচন কমিশনের ওপর আস্থাশীল নই। কারণ, এখন পর্যন্ত যে কথাবার্তা দেখছি, সেটা একেবারেই সঙ্গতিপূর্ণ নয়। এই নির্বাচন কমিশনের অধীনে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সুতরাং সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে হবে।