ক্যারাম খেলা নিয়ে তর্কে বউকে তালাক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০১৯ ০৫:২৭ অপরাহ্ন
ক্যারাম খেলা নিয়ে তর্কে বউকে তালাক!

একটি ক্যারাম বোর্ডকে কেন্দ্র করে স্ত্রীকে তালাক দেয়ায় মামলা হয়েছে ভারতের রাজস্থানের বারান জেলার এক ব্যক্তির বিরুদ্ধে।  টাইমস অব ইন্ডিয়া জানায়, আনতা শহরের বাসিন্দা ২৪ বছর বয়সী শাবরুন্নিসা মঙ্গলবার স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। ক্যারাম বোর্ড নিয়ে ঝগড়ার জেরে তাকে তাত্‍‌ক্ষণিক তিন তালাক দেন স্বামী শাকিল আহমেদ।  তিনি অভিযোগে বলেন, ছেলের জন্য ক্যারম বোর্ড কিনতে অস্বীকৃতি জানানোয় স্বামী তাকে তিন তালাক দিয়েছেন।  

শাবরুন্নিসার ভাষ্য, দাম্পত্য কলহের কারণে কিছুদিন ধরে ছেলেকে নিয়ে বাবা-মায়ের কাছে থাকছিলেন শাবরুন্নিসা। একদিন কোথাও যাওয়ার সময় স্বামী শাকিল তার পথ আটকান। ছেলের জন্য একটি ক্যারাম বোর্ড এনেছিলেন তিনি। সেটি নিতে বলেন স্ত্রীকে। কিন্তু তিনি তা নিতে অস্বীকার করায় রাগের চোটে শাকিল শাবরুন্নিসাকে তিন তালাক দেন।

প্রসঙ্গত, ৩০ জুলাই তাত্‍‌ক্ষণিক তিন তালাককে অপরাধ হিসেবে আখ্যায়িত করে মুসলিম উইমেন প্রোটেকশন অব রাইটস অন ম্যারেজ অ্যাক্ট, ২০১৯ নামে একটি আইন পাস করে দেশটির রাজ্যসভা। এই আইনের আওতায় শাকিলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এদিকে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় অভিযোগ প্রমাণে তিন বছরের কারাদণ্ড হতে পারে। তবে এখনো শাকিলকে গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছে পুলিশ। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব