বাংলাদেশি হিন্দুদের স্বাগত, মুসলমানদের ঠাঁই নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৩১শে আগস্ট ২০১৯ ১১:১১ অপরাহ্ন
বাংলাদেশি হিন্দুদের স্বাগত, মুসলমানদের ঠাঁই নেই

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) শনিবার প্রকাশ করা হয়েছে। তালিকা থেকে বাদ পড়েছেন ১৯ লাখ মানুষ।  এর প্রতিক্রিয়ায় দেশটির বর্ধমান রাজ্যের ক্ষমতাসীন বিজেপি সভাপতি দিলীপ ঘোষে বলেছেন, বাংলাদেশি হিন্দুরা স্বাগত, অনুপ্রবেশকারী মুসলমানদের ঠাঁই নেই। এ ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে জারি হবে এনআরসি বা জাতীয় নাগরিকপঞ্জিকরণ।  শনিবার বর্ধমানের লায়ন্স ক্লাবে দলীয় সংগঠনের নির্বাচন প্রক্রিয়া সংক্রান্ত বিষয়ে অভ্যন্তরীণ বৈঠকে যোগ দেন দিলীপ ঘোষ। বৈঠকে ছিলেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া ও জেলা বিজেপি সভাপতি সন্দীপ নন্দী।

এদিকে দিল্লিতে নাগরিক তালিকা (এনআরসি) করার দাবি জানালেন বিজেপি নেতা মনোজ তিওয়ারি। আসামে এনআরসিতে ১৯ লাখ মানুষ বাদ পড়ার পর এমন দাবি করেন তিনি। এনডিটিভি জানায়, জনসংখ্যার ভারে ভারতের রাজধানী শহর বিপজ্জনক হয়ে উঠছে বলে দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি জানান। এর জন্য অবৈধ অভিবাসীদের চিহ্নিত করার দাবি জানান এই বিজেপি নেতা। এর আগেও পশ্চিমবঙ্গসহ ভারতের একাধিক রাজ্যে এনআরসি করার দাবি জানান বিজেপি নেতারা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব