গণপরিবহণে শৃঙ্খলা নিশ্চিত করতে বাস মালিকদের নির্দেশ দিলেন ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৭ অপরাহ্ন
গণপরিবহণে শৃঙ্খলা নিশ্চিত করতে বাস মালিকদের নির্দেশ দিলেন ডিএমপি কমিশনার

 ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান শনিবার (২১ সেপ্টেম্বর) ডিএমপি হেডকোয়ার্টার্সে বাস মালিকদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় গণপরিবহণে সুষ্ঠু ব্যবস্থাপনা ও শৃঙ্খলা কার্যকর করতে নির্দেশনা প্রদান করেছেন। 


সভায় তিনি বলেন, “রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা এবং এলোমেলোভাবে গাড়ি রাখা বন্ধ করতে হবে।” এ সময় তিনি ড্রাইভার ও বাস শ্রমিকদের সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করেন এবং তাদের আরও বেশি মনিটরিংয়ের জন্য ব্যবস্থা নিতে বলেন।


কমিশনার বলেন, “যদি আমরা সবাই আন্তরিকভাবে কাজ করি, তবে মহানগরীর যানজট সহনীয় পর্যায়ে রাখতে সক্ষম হব। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সব সময় আপনাদের পাশে থাকবে।” তিনি আরও জানান, “৫ আগস্টের ছাত্র-জনতার অভ্যুত্থানের পর বিশেষ পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম। তখন গণপরিবহনে অব্যবস্থাপনা ছিল। তবে আমরা অল্প সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয়েছি।”


সভায় বাস মালিকদের পক্ষ থেকে আরও সচেতনতা বৃদ্ধি এবং বাস শ্রমিকদের প্রশিক্ষণের জন্য সচেতনতামূলক সভা করার আহ্বান জানানো হয়। বাস মালিকদের সহযোগিতা ও তাদের দায়িত্ব পালনে অব্যাহত সমর্থন কামনা করেন তারা।


সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান, যুগ্ম পুলিশ কমিশনার এবং ট্রাফিক বিভাগের বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


এদিকে, বাস মালিকরা জানান, সুষ্ঠু পরিবহণ ব্যবস্থাপনা নিশ্চিত করতে তারা ডিএমপির নির্দেশনাগুলি মেনে চলবেন এবং যাত্রীদের সুরক্ষার জন্য নিজেদের সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবেন। তারা আশা করেন, এ উদ্যোগের মাধ্যমে ঢাকা মহানগরীতে গণপরিবহণের শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে।