ভালোবাসা আর শ্রদ্ধার মননে আমার একজন মানুষ!

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শনিবার ২০শে জুন ২০২০ ০৪:০৬ অপরাহ্ন
ভালোবাসা আর শ্রদ্ধার মননে আমার একজন মানুষ!

মানব জীবনে এমন কিছু ডিপ্রেশন রয়েছে যা স্রষ্ঠা ছাড়া আর কারো কাছে শেয়ার করা যায় না।আমাদের প্রত্যেকের জীবনের একটা গল্প আছে।শ্রদ্ধা ও সম্মানবোধের নামই ভালোবাসা।কিন্তু তা ঠিক তখনই প্রমাণিত হবে যখন সম্পর্কের মাঝে কমিটমেন্ট ঠিক থাকবে।সুখে-দুঃখে সব সময় পাশে থাকার নাম ভালোবাসা।

সব সময় সহানুভূতি দেখানো।জীবনের বাস্তবতা বড়ই নিষ্ঠুর। এটাই জীবন। জীবনের বাস্তবতার বড় বৈশিষ্ট্য হচ্ছে, যতই নিষ্ঠুর হউক বা যতই কষ্ট হউক তা সয়ে নিতে হয়, মেনে নিতে হয় জীবনের প্রয়োজনেই। জীবনে কষ্ট আসলে মানসিক ভাকে যতটুকু আমরা ভেঙ্গে পড়ে থাকি,তাতে করে আমাদের জীবন দ্বিগুন পিছিয়ে যাবে।

জীবনের সকল দূঃখ কষ্ট ও বাস্তবতাকে জীবনের অংশ হিসাবে মেনে নিয়ে স্বাভাবিক ভাবে গ্রহন করার নামই হচ্ছে সুখ। কথায় বলে, একটি সুন্দর উক্তি রত্নের চেয়েও মূল্যবান।একটি চমৎকার উক্তি দুর্বলকে যোগায় শক্তি, দিশেহারাকে দেখায় পথ,অন্ধকারে জ্বালায় আলোর মশাল। হতাশা, ব্যর্থতা, গ্লানির তিক্ত অনুভূতিগুলো যখন ঘিরে ধরে তখন ঘুরে দাঁড়ানোর জন্য সম্বল হয় একটু আশা,একটুখানি সম্ভাবনার হাতছানি।

তবে জীবন যে রকমের ই হয়ে থাকুকনা কেনো এর বহিঃপ্রকাশ কিন্তু বাস্তবতাকে না মেনে শুধুমাত্র আবেগপ্রবণ হয়ে পড়লে সেই জীবনের সঠিক দিকনির্দেশনা পাওয়া কঠিন হয়ে যায়। তাই জীবনের সঠিক পথের সঠিক নির্দেশনা রেখে গিয়েছেন অনেক উক্তিবিদ,যাদের কথা সত্য বৈকি মিথ্যা নয়। জীবনকে সঠিক রূপে রূপান্তরিত করতে হলে কিছু বৈশিষ্ট্য মেনে নিতে হবে ,জীবন এমনই সৃষ্টি যে কিনা কখনও এক পথ চলেনা।

কখনোই মানুষের প্রত্যাশা অনুযায়ী চলেনা। জীবনের এই বৈশিষ্ট্যকে যারা মেনে নিতে পারেনা তারাই হতাশার মাঝেই জীবন যাপন করে থাকেন।আর যারা মেনে নিতে পারে তারাই খুঁজে পায় জীবনের সুখটুকু তখনই হতে পারে তারা সুখী ।কিন্তু সবাই কি পারে সব অবস্থা মেনে নিতে ?তবুও মেনে নিতে হয় জীবনের জন্য। জীবনের বাস্তবতা যারা মেনে নেয় তারা জীবনের আনন্দগুলো উপভোগ মাঝে লুকিয়ে থাকা আনন্দ উপভোগ করতে পারে। কষ্ট ও দুঃখগুলো থেকেই তখন তারা ভালো কিছু শিক্ষা নিতে পারে। দোয়ায় আরজ >করোনায় আক্রান্ত সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ রহমান( মাক্কি)সবার কাছে দোয়া প্রার্থী।