কালকিনিতে জমি নিয়ে বিরোধে ১৫টি বসতবাড়ি ভাংচুর-লুটপাট

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: সোমবার ৪ঠা মে ২০২০ ০৬:১৭ অপরাহ্ন
কালকিনিতে জমি নিয়ে বিরোধে ১৫টি বসতবাড়ি ভাংচুর-লুটপাট

মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৫টি বসতবাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে প্রতিপক্ষ। এসময় তাদের বাঁধা দিলে আথলীগ নেতাসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রেসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। আজ সোমবার ভোরে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী, সরেজমিন ও পুলিশ সুত্রে জানাগেছে, উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার পূর্ব আলীপুর গ্রামের ২নং ওয়ার্ড আথলীগের সাধারন সম্পাদক আইউব আলী সরদারের সঙ্গে একই এলাকার নুরু সরদারের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এর জের ধরে নুরু সরদারের নেতৃত্বে বাবুল সরদার ও খোকন সরদারসহ বেশ কয়েকজন মিলে তাদের দলবল নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে গনি সরদার, সাহাবুদ্দিন সরদার, পলাশ সরদার, এমদাত সরদার, শিরাজ সরদার, বাশার সরদার, ইউসুফ সরদার, আলতাশ সরদার, মালেক সরদার, আলেক চান সরদার, মালেক সরদার, বেলন সরদার ও মোশারফ সরদারসহ প্রায় ১৫ জনের বসতবাড়িতে হামলা চালিয়ে কুপিয়ে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটনায়। এসময় তাদের বাঁধা দিলে মোঃ জাবেদ সরদার(৩৫), রুবেল সরদার(২৬), হাসান সরদার(১৫), সাজ্জাদ সরদার(১০), শেফালী বেগম(৫০), বেলোতাস সরদার(৭৫), মালেক সরদার(৬০), আলেকচান(৫৫), জলিল সরদার(৩০), নজরুল(৩৫), জুয়েল সরদার(৩০) ও ২নং ওয়ার্ডে আথলীগের সাধারন সম্পাদক আইউব আলী সরদারসহ কমপক্ষে ১৫জন আহত হন। আহতদেরকে কালকিনি হাসপাতালসহ উপজেলার বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। তবে এ হামলার ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কালকিনি থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

আথলীগ নেতা আইউব আলী সরদার বলেন, বিনা কারনে নুরু সরদার তার লোকজন নিয়ে আমাদের বাড়িঘড়ে হামলা চালিয়ে লুটপাট করেছে। এ বিষয় অভিযুক্ত নুরু সরদারের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।

এ ব্যাপারে কালকিনি থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) হারুন অর রশিদ বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। যারা এ কাজ করেছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থ্য নেয়া হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব