পরিচয় গোপন রেখে কুবি ছাত্রলীগের সহযোগিতা

নিজস্ব প্রতিবেদক
কৌশিক আহমেদ, কুবি প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ১৩ই এপ্রিল ২০২০ ১১:২৩ পূর্বাহ্ন
পরিচয় গোপন রেখে কুবি ছাত্রলীগের সহযোগিতা

করোনাভাইরাসের প্রাদুর্ভাব জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। এ সময় অসহায় হয়ে পড়েছেন বিভিন্ন পর্যায়ের মানুষ। নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো সরকার ও বিভিন্ন সংগঠনের ত্রাণ সহায়তা পেলেও বরাবরই বঞ্চিত হয় মধ্যবিত্তরা। সরকারি বা বেসরকারি কোনো পর্যায়ে তারা সহায়তার হাত বাড়ান না লোক লজ্জার ভয়ে। আর এসব মধ্যবিত্তদের জন্যই হাত বাড়িয়ে দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।সংগঠনটির পক্ষ থেকে অসহায়দের বিভিন্ন সহযোগিতা করলেও সহায়তা গ্রহণকারীদের নাম গোপন রাখা হচ্ছে। প্রাথমিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এ সহযোগিতা করছে ছাত্রলীগ।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক মধ্যবিত্ত ও গরিব পরিবারের শিক্ষার্থী ভর্তি হয়ে থাকে। কিন্ত বর্তমান পরিস্থিতিতে খারাপ সময় পার করলেও তারা লজ্জায় কারো কাছে সহযোগিতার হাত বাড়াচ্ছে না।

তাই আমরা এমন উদ্যোগ নিয়েছি। কেন্দ্রীয় ছাত্রলীগ ও মাননীয় অর্থমন্ত্রী লোটাস কামালের নির্দেশনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অসহায় ছাত্র-ছাত্রীদের ভাই হিসেবে এবং ফেইসবুক গ্রুপে তাদের বলেছি ত্রাণ নয় উপহার যাবে তোমাদের বাড়িতে। একই সাথে বলেছি তোমাদের পরিচয় গোপন রাখা হবে। এখন পর্যন্ত ২১ জন শিক্ষার্থী আমাদের সাথে যোগাযোগ করেছে এবং তাদের সবাইকে সহযোগিতা করা হয়েছে।সহায়তার অর্থের উৎস জানতে চাইলে মাজেদ বলেন, বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতা এবং বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা আমাদের উদ্যোগের সাথে যুক্ত হয়েছেন। মূলত তাদের সহযোগিতায় আমরা ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছি।


ইনিউজ ৭১/ জি.হা