৫০ টাকার মাস্ক ২২৫৫ টাকায় বিক্রি করায় দারাজকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৬ই মার্চ ২০২০ ১১:০৫ পূর্বাহ্ন
৫০ টাকার মাস্ক ২২৫৫ টাকায় বিক্রি করায় দারাজকে ২ লাখ টাকা জরিমানা

মূল্যের চেয়ে অধিক দামে মাস্ক বিক্রি করায়  অনলাইন শপিং সাইট দারাজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।রোববার রাতে রাজধানীর  তেজগাঁওয়ে দারাজের ওয়ার হাউসে অভিজান চালিয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম দারাজকে এই জরিমানা করেন।

অভিযানের নেতৃত্ব দেওয়া  র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, দারাজ মূলত একটি মার্কেটপ্লেস।এখানে অন্য ব্যবসায়ীরা পণ্য বিক্রি করেন।কিন্তু করোনা আতঙ্কের সুযোগ নিয়ে বাড়তি দামে বিক্রেতারা মাস্ক বিক্রি করেছিলেন,দারাজ যা নজরদারি করতে ব্যর্থ হয়। এই জন্য দারাজকে  দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সারোয়ার আলম আরেও জানান যে, অভিযানে ৫০ থেকে ৫৫ টাকার মাস্ক সর্বোচ্চ দু'হাজার দু'শ ৫৫ টাকা পর্যন্ত বিক্রি করা বিক্রেতাদের চিহ্নিত করা হয়েছে।উল্লেখ্য করোনা সংক্রমণ রোধে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করতে এবং মূল্য নিয়ন্ত্রণ বিষয় ওষুধ উৎপাদনকারী ও মেডিকেল ডিভাইস উৎপাদনকারী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।ঐ বৈঠকে থ্রি লেয়ার সার্জিক্যাল ফেস মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য প্রতি পিস ৩০ টাকা নির্ধারণ করা হয়।নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে কেউ বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দেয়া হয়।

এছাড়াও মাস্ক উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহ কর্তৃক একই ডিস্ট্রিবিউটরকে একটি ইনভিয়েসে ৫০০ পিসের বেশি মাস্ক সরবরাহ না করা এবং হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনকারী প্রতিষ্ঠানকে এ পণ্য প্রাপ্তি নিশ্চিত করতে ৫০ এমএল প্যাক সাইজে  হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহ বাড়ানোর নির্দেশনা দেয়া হয়।

ইনিউজ ৭১/ জি.হা