মন্ত্রিসভায় রদবদলের ইঙ্গিত ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২১শে ডিসেম্বর ২০১৯ ০৮:৫৮ অপরাহ্ন
মন্ত্রিসভায় রদবদলের ইঙ্গিত ওবায়দুল কাদেরের

সভাপতি ও সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হওয়ায় উচ্ছ্বসিত দলীয় নেতাকর্মীরা। তাদের আশা দল নয়, দেশের জন্য কাজ করবে নতুন কমিটি। এদিকে দুই-একদিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা জানিয়ে মন্ত্রিসভায় রদবদলেরও ইঙ্গিত দিয়েছেন ওবায়দুল কাদের।

 শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম সম্মেলনে আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। বলেন, গণতন্ত্র সুসংহত করতে বিরোধীদলের রাজনৈতিক কর্মকাণ্ডে কখনও বাধা হয়ে দাঁড়ায়নি আওয়ামী লীগ।

তিনি বলেন, 'আমাদের অফিসের কাঁচ ভেঙে ফেলা হয়েছে। কিন্তু আমরা পাল্টা কোনো প্রতিরোধ করিনি। আমরা সহনশীলতা দেখিয়েছি। বিরোধী দলের প্রতি আমাদের সহনশীলতা থাকবেই। কিন্তু সহিংসতা মোকাবেলাও করা হবে।' আগামী দুই একদিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলেও জানান ওবায়দুল কাদের। এছাড়া মন্ত্রিসভায় রদবদল হতে পারে বলেও জানান তিনি। 

এদিকে, পুনঃনির্বাচিত নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়ে, দল আরো এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তৃণমূলের নেতাকর্মীরা। এই কমিটি শুধু আওয়ামী লীগের নয় পুরো জাতির কল্যাণে কাজ করবে বলেও মত দেন অনেকে। এবারের সম্মেলন উপদেষ্টামন্ডলীর সদস্য ৪১ জন থেকে ৫১ জনে উন্নীত করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব