লাইসেন্স নিয়ে ক্যাসিনো হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০১৯ ০৭:২৩ অপরাহ্ন
লাইসেন্স নিয়ে ক্যাসিনো হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

আইন প্রণয়নের মাধ্যমে লাইসেন্স নিয়ে ক্যাসিনো হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সবসময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী। তার নির্দেশনা আছে, যে-ই অন্যায় করবে, তাকেই আইনের আওতায় আনা হবে। আজও তিনি বলছিলেন, কেউ ক্যাসিনো করতে চাইলে লাইসেন্স নিয়ে করতে হবে। এর জন্য প্রয়োজনে নীতিমালার মাধ্যমে আইন প্রণয়ন করা যেতে পারে। আমরা বারের জন্য লাইসেন্স দিচ্ছি না? কিন্তু, আইনের বাইরে গিয়ে, প্রশাসনকে না জানিয়ে ক্যাসিনো চলতে পারবে না।

সভায় ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন প্রসঙ্গে তিনি বলেন, দেশ স্বাধীনের পর থেকেই বঙ্গবন্ধু নারীদের এগিয়ে নিতে কাজ করেছেন। তার মৃত্যুর পর অনেকটা পথ নারীরা পিছিয়ে ছিল। ২০০৮ সালে ক্ষমতায় এসে আবারও নারীদের জন্য কাজ শুরু করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তিনি নারীনীতি প্রণয়ন করেছেন। দেশের নারীরা এখন সব জায়গায় বিচরণ করছেন। হিমালয় চূড়ায়ও দুই নারী আমাদের দেশের পতাকা উড়িয়েছেন। নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নের কথা প্রথম ভেবেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর জন্য তিনি জাতিসংঘ প্রদত্ত ‘প্লানেট ফিফটি-ফিফটি’সহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আমি নিজে দেখেছি, পুলিশের যেখানে নারী কর্মকর্তাদের পদায়ন করা হয়েছে, তারা ভালো করছেন। বিজিবিতেও নারী কর্মকর্তাদের পদায়ন করা হচ্ছে। সব জায়গাতেই নারীরা ভালো করছেন। তারা নিজেদের দক্ষতা ও যোগ্যতার প্রমাণ দিচ্ছেন।