ফ্যাসিস্ট সরকারের সহযোগী সাংবাদিকদের বিচার হবে : নাহিদ ইসলাম

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৩ই অক্টোবর ২০২৪ ০৯:৪২ অপরাহ্ন
ফ্যাসিস্ট সরকারের সহযোগী সাংবাদিকদের বিচার হবে : নাহিদ ইসলাম

তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম জানিয়েছেন, ফ্যাসিস্ট সরকারের সঙ্গে সরাসরি সম্পৃক্ত সাংবাদিকদের বিচারের আওতায় আনা হবে। রবিবার (১৩ অক্টোবর) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আন্দোলনে আহতদের জন্য অনুদানের চেক বিতরণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।


নাহিদ ইসলাম বলেন, "যারা উস্কানিদাতা এবং গণহত্যার সমর্থন করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।" তিনি উল্লেখ করেন, "অন্যায়ভাবে যদি কারো বিরুদ্ধে মামলা করা হয়, তবে সেটি খতিয়ে দেখার জন্য তথ্য মন্ত্রণালয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।"


আহতদের বিদেশে চিকিৎসার বিষয়ে তিনি বলেন, "প্রয়োজনীয় চিকিৎসার জন্য সংশ্লিষ্ট ডাক্তারদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।" এছাড়া তিনি জানান, শহীদ স্মৃতি ফাউন্ডেশন থেকে আন্দোলনে আহত ও নিহতদের আর্থিক অনুদান দেওয়া হচ্ছে।


নাহিদ ইসলাম আরও বলেন, "আমরা অনুরোধ করব শহীদ ও আহতদের যেন কোনো দল বা ব্যানারের মাধ্যমে ভাগ করে না ফেলি।" তিনি আন্দোলনে শহীদদের আত্মত্যাগকে স্বীকৃতি দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।


ঢাকা মেডিক্যালে এসে আহতদের চিকিৎসার জন্য আরও তহবিল দেওয়া হবে বলে উল্লেখ করেন তথ্য উপদেষ্টা। তিনি বলেন, "আগে যেসব চিকিৎসা খরচ হয়েছে, সেগুলোও আমরা পরিশোধ করব।"