উলিপুরে যুবদল নেতাকে মারধরের ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ন
উলিপুরে যুবদল নেতাকে মারধরের ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

কুড়িগ্রামের উলিপুরে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গালিগালাজ করে যুবদল নেতাকে মারধরের ঘটনায় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনাটি ঘটেছে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পাঁচপীর বাজারে।


গ্রেফতারকৃত আসামির নাম আনিছুর রহমান (২৫), তিনি দুর্গাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা এবং গোড়াই সরকারপাড়া গ্রামের জান্নাত আলীর ছেলে। 


জানা যায়, ২০১৭ সালের ১ জানুয়ারি যুবদল নেতা মন্জুরুল ইসলাম (৪৫) পাঁচপীর বাজার থেকে বাড়ি ফেরার পথে আওয়ামী লীগ নেতা আনিছুর রহমানসহ কয়েকজন যুবদল নেতার বিরুদ্ধে বাজে মন্তব্য করেন। প্রতিবাদ করায় মন্জুরুলকে পূর্বপরিকল্পিতভাবে হামলা করা হয়, যেখানে তাঁকে ধারালো ছোরা, লাঠি ও লোহার রড দিয়ে মারধর করা হয়। এ সময় মন্জুরুলের সাথে থাকা ৭৫ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেওয়া হয়।


এই ঘটনার পর যুবদল নেতা মন্জুরুল ইসলাম ৮ অক্টোবর উলিপুর থানায় মামলা দায়ের করেন, যেখানে ৮ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত ৭/৮ জনকে আসামি করা হয়েছে। 


পুলিশের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম খন্দকার মুহিব্বুল্লাহ জানান, গ্রেফতারকৃত আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি বলেন, "অপরাধের সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।"


এদিকে, স্থানীয় রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে, এবং এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয়রা এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। 


স্থানীয় রাজনৈতিক দলগুলোর মধ্যে এই ধরনের সংঘর্ষের ঘটনা রাজনৈতিক উত্তেজনাকে আরও বাড়াতে পারে, যা এলাকার স্থিতিশীলতা ও উন্নয়নের জন্য উদ্বেগজনক।