বিমানবন্দর থেকে বিএনপি নেতা উলফাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২৭শে নভেম্বর ২০১৯ ১১:২০ পূর্বাহ্ন
বিমানবন্দর থেকে বিএনপি নেতা উলফাত গ্রেফতার

বিএনপির অঙ্গসংগঠন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতারকে করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৩ টার দিকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে শাহবাগ থানায় নেয়া হয়েছে। শাহবাগ থানা পুলিশের একজন কর্মকর্তা ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। 

পুলিশের ওই কর্মকর্তা বলেন, মঙ্গলবার সুপ্রিমকোর্টের সামনে খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মুক্তিযোদ্ধা-জনতা সংহতি সমাবেশ করে বিশৃংখলা সৃষ্টির কারণে ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতার করা হয়েছে। সূত্র জানায়, তিনি মালয়েশিয়া যাচ্ছিলেন। সেখান থেকে আমেরিকা যাওয়ার কথা ছিল তার। উল্লেখ্য, মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবে রণাঙ্গনের জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযুদ্ধের প্রজন্ম জাতীয় প্রেস ক্লাব থেকে মিছিল বের করে।

মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, শওকত মাহমুদ, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ, শাহ মোহাম্মদ আবু জাফর, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

এরপর কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিমকোর্টের সামনে বিক্ষোভরত বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও বেশকিছু গাড়ি ভাংচুর করে।

ইনিউজ ৭১/এম.আর