পরিবহন ধর্মঘট প্রত্যাহার শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২০শে নভেম্বর ২০১৯ ০৪:২৯ অপরাহ্ন
পরিবহন ধর্মঘট প্রত্যাহার শুরু

সড়ক পরিবহনের নতুন আইন কার্যকর করার প্রতিবাদে চলমান ধর্মঘট অবশেষে প্রত্যাহার করা শুরু হয়েছে। আজ বুধবার এখন পর্যন্ত বরিশাল ও পটুয়াখালী জেলায় ধর্মঘট প্রত্যাহারের খবর পাওয়া গেছে। এতে যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

বরিশাল: বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বরিশালের পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি বুধবার সকালে প্রত্যাহার করা হয়েছে। এরপর থেকে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

জাহাঙ্গীর হোসেন বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে দুদিন (২১ ও ২২ নভেম্বর) শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভা রয়েছে। সভায় যে সিদ্ধান্ত হবে, সে অনুযায়ী পরবর্তী কর্মসূচি দেওয়া হবে। 

বেলা ১১টার দিকে বরিশাল নগরের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, সেখান থেকে অভ্যন্তরীণ সব পথে বাস চলছে। বাস চলাচল স্বাভাবিক হওয়ায় যাত্রীদের মধ্যেও স্বস্তি ফিরে এসেছে।

আবুল হাসান নামের এক যাত্রী বলেন, মঙ্গলবার আকস্মিক বাস চলাচল বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়ে অনেক যাত্রী। ধর্মঘট প্রত্যাহার করায় তাদের দুর্ভোগ কমেছে।

পটুয়াখালী: পটুয়াখালী জেলার সব রুটে বুধবার ভোর থেকে বাস ধর্মঘট শুরু হয়। বাস শ্রমিকেরা জানায়, কেন্দ্রীয়ভাবে ধর্মঘট শুরু হওয়ায় পটুয়াখালীতে বাস চলাচল বন্ধ বন্ধ রাখা হয়। তবে সকাল ১০টার পর তারা বাস চলাচল শুরু করেছেন।

এ ব্যাপারে পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং বাসমালিক গ্রুপ সংগঠনের প্রশাসক মো. জিয়াউর রহমান বলেন, বাস চলাচল বন্ধ থাকার বিষয়টি তাদের জানা নেই। তবে এখন জেলার সব রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব