হিজলা উপজেলা বিএনপির সংবাদ সম্মেলন: মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৫:১৬ অপরাহ্ন
হিজলা উপজেলা বিএনপির সংবাদ সম্মেলন: মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ

হিজলা উপজেলা শাখার বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মিথ্যা অপপ্রচার ও অভিযোগকারীদের বিরুদ্ধে সোমবার (৭ অক্টোবর) সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। হিজলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এই সভায় দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন, যাদের মধ্যে ছিলেন উপজেলা শাখার আহ্বায়ক আঃ গাফফার তালুকদার, সদস্য সচিব এড. দেওয়ান মনির হোসাইন এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ আলতাফ হোসেন খোকন।


সংবাদ সম্মেলনে এড. মনির হোসাইন বক্তব্য রাখতে গিয়ে বলেন, "৫ আগস্টের পর স্বৈরাচারী শেখ হাসিনার পতনের পর হিজলা উপজেলা বিএনপির সুনাম ক্ষুণ্ন করার জন্য কতিপয় ব্যক্তি মিথ্যা অপপ্রচারে লিপ্ত হয়েছে।" তিনি জানান, পাঁচজন অভিযোগকারী বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে দাবি করেছেন যে, ৬ আগস্ট সকালে গৌরবদি ইউনিয়নের চরজানপুর এবং বড়জালিয়া ইউনিয়নের খুন্না গোবিন্দপুর গ্রামে হামলা, লুটপাট ও ধর্ষণের ঘটনা ঘটেছে। 


এড. মনির হোসাইন সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, "সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশিত এই খবর সম্পূর্ণ মিথ্যা এবং বিএনপির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ।" তিনি জানান, এদিন তিনি ঢাকায় ছিলেন এবং এই সময়ে দলের অন্য নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। 


তিনি আরো বলেন, "হিজলার জনগণ শান্তিপূর্ণভাবে বসবাস করছে। আমাদের অজ্ঞাতসারে কেউ বিএনপির নাম ভাঙিয়ে অন্যায় করলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।" 


বিএনপি নেতারা তাদের বক্তব্যের শেষে দলের আসন্ন রাষ্ট্র নায়ক তারেক রহমানের নির্দেশনার আলোকে সন্ত্রাসমুক্ত, বৈষম্যহীন ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য নিজেদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। 


এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদেরকে সঠিক তথ্য উপস্থাপন করার জন্য অনুরোধ জানান এবং দলের সুনাম রক্ষায় তাদের সহযোগিতা কামনা করেন। বিএনপি নেতাদের এ পদক্ষেপটি হিজলা উপজেলায় রাজনৈতিক উত্তেজনা কমাতে ও সত্যিকার তথ্যের ভিত্তিতে জনগণের কাছে পৌঁছাতে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হিসেবে বিবেচিত হচ্ছে।