টেকনাফে অপহরণ ও ডাকাত চক্রের এক সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ০৪:১২ অপরাহ্ন
টেকনাফে অপহরণ ও ডাকাত চক্রের এক সদস্য গ্রেফতার


আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে অপহরণ ও ডাকাত চক্রের সক্রিয় সদস্য আলা উদ্দিন (২৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রঙ্গিখালী এলাকার আব্দুল মাবুদের ছেলে।


টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন জানান, গত ২৫ সেপ্টেম্বর রাতে নাটমুড়া পাড়ার আবদু সালামের ছেলে মোহাম্মদ আতিকুর রহমান (২১) কে অপহরণ করে একদল দুর্বৃত্ত। তারা ভিকটিমকে নয়াপাড়া শরণার্থী ক্যাম্প থেকে তুলে নিয়ে যায়। অপহরণকারীরা পরের দিন সন্ধ্যায় ভিকটিমের বাবার ব্যবহৃত মোবাইল নম্বরে ফোন করে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে। তারা সতর্ক করে দেয় যে, মুক্তিপণ না দিলে ভিকটিমকে হত্যা করা হবে।


এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে টেকনাফ মডেল থানায় এজাহার দাখিল করেন। ২৯ সেপ্টেম্বর মামলাটি রুজু করা হয়। এরপর থেকে টেকনাফ থানার তদন্তকারী কর্মকর্তারা ঘটনার তদন্ত শুরু করেন এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের খোঁজ করতে থাকেন।


৪ অক্টোবর, টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকা থেকে গোপন অনুসন্ধান ও তথ্যপ্রযুক্তির সহায়তায় আলা উদ্দিনকে গ্রেফতার করা হয়। ওসি গিয়াস উদ্দিন জানান, গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


এই ঘটনায় এলাকার জনগণ স্বস্তি প্রকাশ করেছেন এবং পুলিশের কার্যকরী পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন। তারা আশা প্রকাশ করেন, এই ধরনের অপরাধীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আরও কঠোর হবে, যাতে ভবিষ্যতে অপহরণ ও ডাকাতির ঘটনা কমে আসে। 


স্থানীয় সূত্রে জানা গেছে, টেকনাফের সীমান্তবর্তী এলাকাগুলোতে অপরাধমূলক কর্মকাণ্ড বেড়েই চলেছে, যা নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।