প্রধান উপদেষ্টার সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের বৈঠক

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শুক্রবার ৪ঠা অক্টোবর ২০২৪ ০৪:১৫ অপরাহ্ন
প্রধান উপদেষ্টার সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের বৈঠক

আজ (শুক্রবার) হজরত শাহজালাল বিমানবন্দরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সঙ্গে একটি সংক্ষিপ্ত বৈঠক করেছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস। উভয়ের মধ্যে এটি ছিল এক আবেগপূর্ণ পুনর্মিলন, যেখানে ইউনূস তাঁর পুরনো বন্ধুকে স্বাগত জানাতে পেরে উচ্ছ্বসিত।


বৈঠকে, অধ্যাপক ইউনূস ছাত্র-নেতৃত্বাধীন বিপ্লব, জনগণের আত্মত্যাগ ও গত সরকারের দ্বারা সংঘটিত গণহত্যা নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি বলেন, "আমরা আমাদের ইতিহাস ভুলে যেতে পারি না। আমাদের সাহসী ছাত্রদের আত্মত্যাগ আমাদের পথ প্রদর্শন করে।"


আলোচনার এক পর্যায়ে, ইউনূস মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় এবং তার নেতাদের সঙ্গে দীর্ঘকালীন সম্পর্কের গুরুত্ব তুলে ধরেন। দুই নেতার মধ্যে কৌশলগত সংযোগ বৃদ্ধি এবং দুই দেশের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা হয়।


মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ও প্রধান উপদেষ্টার মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ পরিবেশে আলোচনা চলাকালীন, তারা একসঙ্গে একই গাড়িতে চলাচল করেন, যা তাদের বন্ধুত্বের চিত্র ফুটিয়ে তোলে। আনোয়ার ইব্রাহিম ইউনূসের কর্মের প্রতি তার সমর্থন প্রকাশ করেন এবং ভবিষ্যতে সহযোগিতার আশা ব্যক্ত করেন।


এই বৈঠকটি দুদেশের মধ্যে সম্পর্কের উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে। প্রধান উপদেষ্টা আশা প্রকাশ করেন যে, এই সংলাপের মাধ্যমে দুই দেশের মধ্যে শিক্ষা ও সাংস্কৃতিক বিনিময় বাড়বে, যা ভবিষ্যতের জন্য ফলপ্রসু হতে পারে।