ত্রিশালে পিবি ফাউন্ডেশনের বিনামূল্যে খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - ময়মনসিং
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৫:০২ অপরাহ্ন
ত্রিশালে পিবি ফাউন্ডেশনের বিনামূল্যে খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ‘পিবি ফাউন্ডেশন’ এর উদ্যোগে বিনামূল্যে খাবার বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতি সপ্তাহের মতো বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে মাদানি সিএনজি পাম্পের পাশে অবস্থিত পিবি ফাউন্ডেশনের কার্যালয়ে এক বিশেষ দোয়া মাহফিলের পর পথশিশু, ভিক্ষুক, রিকশাচালক ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করা হয়।


এদিন প্রায় তিনশত মানুষকে সাদা ভাত, মুরগির গোশত ও ডাল দিয়ে পেটভরে খাবার খাওয়ানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান সোহেল রানা, সাংবাদিক শাহ সুলতান রঞ্জু, আসাদুজ্জামান শাহীন, দৈনিক প্রলয় এর রিপোর্টার মোমিন তালুকদার, দৈনিক একুশের বাণী পত্রিকার উপজেলা প্রতিনিধি ইকবাল হোসেন, এবং জাগ্রত টিভির নিউজ এডিটর শাহীনুর ইসলাম।


পিবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোহেল রানা বলেন, “আমার পিবি ফাউন্ডেশনের যাত্রা শুরু হয় ২০২২ সালে। আমরা পৌরশহরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের পথশিশু, ভিক্ষুক, রিকশাচালক ও অসহায়দের জন্য খাবারের ব্যবস্থা করছি। সপ্তাহের প্রতি বৃহস্পতিবার বেলা বারোটা থেকে তিনটা পর্যন্ত বিরতিহীনভাবে এই খাবার বিতরণ করা হয়।”


তিনি আরও জানান, “এ ক্ষুদ্র সেবা কার্যক্রম অব্যাহত রেখেছি এবং যতদিন বেঁচে আছি, এই সেবা চালিয়ে যাবো ইনশাআল্লাহ। সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতায় আমরা এই উদ্যোগ চালিয়ে যেতে পারছি। আপনিও এ খাবার কার্যক্রমে শরিক হতে পারেন। যোগাযোগের জন্য আমাদের বিকাশ নম্বরও দেওয়া হয়েছে।”


পিবি ফাউন্ডেশনের এই উদ্যোগে স্থানীয় জনগণের মধ্যে সন্তোষ প্রকাশ করা হচ্ছে। অনেকেই জানান, এই ধরনের কার্যক্রম অসহায় মানুষদের জন্য একটি আশার আলো হয়ে এসেছে। এলাকার অসহায় মানুষের জন্য বিনামূল্যে খাবারের ব্যবস্থা চালিয়ে যাওয়ার জন্য প্রতিষ্ঠানটির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন তারা। 


ত্রিশালের মানুষের সহযোগিতা ও পিবি ফাউন্ডেশনের অঙ্গীকার একত্রিত হয়ে একটি সুন্দর সমাজ গড়ার লক্ষ্যে কাজ করছে, যা সত্যিই প্রশংসনীয়।