ঠাকুরগাঁওয়ে সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
মোঃ ইলিয়াস আলী - জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ১১:৪৪ পূর্বাহ্ন
ঠাকুরগাঁওয়ে সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম গ্রেফতার

ঠাকুরগাঁও-২ আসনের সাতবারের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে গ্রেফতার করেছে রুহিয়া থানা পুলিশ। বৃহস্পতিবার (২ অক্টোবর) রাত আড়াইটায় ঠাকুরগাঁও সদরের রুহিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুর রহমান এই তথ্য নিশ্চিত করে জানান, সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে রামনাথ বাজার এলাকার মরহুম আলমগীর হোসেনের বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, দবিরুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে এই গ্রেফতারি কার্যক্রম চালানো হয়েছে।


ওসি শহিদুর রহমান বলেন, “দবিরুল ইসলামকে গ্রেফতারের পর পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।” তবে পুলিশ কর্তৃপক্ষ বিস্তারিত অভিযোগ বা মামলা সম্পর্কে কিছু প্রকাশ করেনি, যা জনমনে উদ্বেগের সৃষ্টি করেছে।


দবিরুল ইসলাম বাংলাদেশের জাতীয় রাজনীতিতে পরিচিত একটি নাম। তিনি সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে দীর্ঘ সময় ধরে রাজনৈতিক অঙ্গনে সক্রিয় ছিলেন। তার গ্রেফতারের ফলে রাজনৈতিক মহলে উত্তেজনা দেখা দিয়েছে। স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এ ঘটনা রাজনৈতিক পরিস্থিতির উপর বিশেষ প্রভাব ফেলতে পারে, বিশেষ করে ঠাকুরগাঁওয়ে।


স্থানীয়দের মধ্যে এই গ্রেফতার নিয়ে বিভিন্ন মন্তব্য উঠছে। অনেকেই মনে করছেন, সাবেক এমপির গ্রেফতার রাজনীতিতে একটি বড় পরিবর্তনের পূর্বাভাস হতে পারে। তবে এর পেছনে কোন রাজনৈতিক উদ্দেশ্য বা প্রতিহিংসার ঘটনা রয়েছে কিনা, সেটি নিয়ে স্থানীয় রাজনৈতিক নেতা ও বিশ্লেষকদের মধ্যে আলোচনা চলছে।


এখন দেখা যাচ্ছে, দবিরুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা অভিযোগের সত্যতা কী, এবং এ নিয়ে আইনগত পদক্ষেপের পরবর্তী ধাপগুলো কী হবে। স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে আরও তথ্য প্রকাশের জন্য প্রস্তুতি নিচ্ছে। রাজনীতির পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে এই ঘটনাটি নিয়ে উদ্বেগের সৃষ্টি হয়েছে, যা আগামীদিনে রাজনৈতিক পরিস্থিতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।