আ'লীগের আমলে ঘরে কোরআন-হাদিস রাখা যায়নি: দেলাওয়ার হোসেন

নিজস্ব প্রতিবেদক
মোঃ ইলিয়াস আলী - জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩৭ অপরাহ্ন
আ'লীগের আমলে ঘরে কোরআন-হাদিস রাখা যায়নি: দেলাওয়ার হোসেন

কেন্দ্রীয় ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারী মো: দেলাওয়ার হোসেন শুক্রবার (২০ সেপ্টেম্বর) মির্জা রুহুল আমিন মিলনায়তনে জামায়াতে ইসলামী উলামা বিভাগের সীরাতুন্নবী (সাঃ) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, "বিগত ১৫ বছর যে সরকার ছিলো, তারা ইসলামের দুশমন। মুসলমানদের জন্য উন্মুক্তভাবে ধর্মীয় কার্যক্রম পরিচালনা করার সুযোগ দেয়নি।"


দেলাওয়ার হোসেন উল্লেখ করেন, সরকার ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলার সুযোগ বন্ধ করে দিয়েছে। "মিছিল-মিটিং ও মাহফিল করা যায়নি। ঘরে হাদিস-কোরআন রাখা গেলেও জঙ্গি অপবাদ দিয়ে গ্রেপ্তার করা হয়েছে," বলেও অভিযোগ করেন তিনি। 


তিনি আরো বলেন, "তাফসীরুল কুরআন মাহফিলের জন্য মিথ্যা মামলা দিয়ে বহু আলেমকে জেলে পাঠানো হয়েছে। আওয়ামী লীগ সরকার ২০১৩ সালের ৫ই মে হেফাজতের নেতাকর্মীদের উপর অত্যাচার চালিয়েছে।" 


এছাড়াও, তিনি বলেন, "আলেম ওলামাদের হত্যার প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত হবে এবং দোষীদের শাস্তি দিতে হবে। যখনই বিচারালয় কুরআন দ্বারা পরিচালিত হবে, তখনই সাধারণ মানুষ ন্যায় বিচার পাবে।"


অনুষ্ঠানে জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা মো: মমতাজ উদ্দিনও সরকারের বিরুদ্ধে সমালোচনা করে বলেন, "বাংলাদেশে কোনো সরকারই শান্তি বজায় রাখতে পারেনি। তারা মানুষের চাহিদা বোঝার চেষ্টা করেনি।"


মাহফিলে আরও উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী জেলা আমীর অধ্যাপক মাওলানা মো: আব্দুল হাকিম, জেলা নায়েবে আমীর অধ্যাপক বেলাল উদ্দিন, জেলা সেক্রেটারী মো: আলমগীর ও সহকারী সেক্রেটারী অধ্যক্ষ কফিল উদ্দিন আহম্মেদ। 


এভাবে জামায়াতে ইসলামী নেতারা আওয়ামী লীগ সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করতে হলে রাজনৈতিক পরিবর্তন আনা প্রয়োজন।