বন্য শুকরের কামড়ে তিনটি আঙ্গুল হারালেন কৃষক

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: সোমবার ৩০শে ডিসেম্বর ২০১৯ ০৪:৪৪ অপরাহ্ন
বন্য শুকরের কামড়ে তিনটি আঙ্গুল হারালেন কৃষক

বণ্য শূকড়ের কামড়ে পায়ের তিনটি আঙ্গুল হারিয়ে রক্তাক্ত জখম হয়েছেন সোহেল হাওলাদার (৪০) নামের এক কৃষক। স্থানীয়রা আহতকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে। সোমবার দুপুর দুইটার দিকে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড় বাইজদিয়া ইউনিয়নের ছতিয়ানপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। 

স্থানীয়দের সূত্রে জানা যায়, প্রতিনিয়ত বন্য শূকড়ের চক লোকালয়ে প্রবশে করে কৃষকের ধান নষ্ট করে। এরই ধরাবাহিকতায় সোমবার একটি বন্য শূকড় স্থানীয়দের চোখে পড়লে তারা দলবদ্ধ হয়ে শূকড়টিকে ধাওয়া করে। এসময় সোহেল তার নিজ বাড়ির সামনের পুকুরে মাছে ধরতে ছিল। পরে শূকড়টি সোহেলকে দেখতে পেয়ে তার উপর আক্রমন চালায়। এসময় তার ডান পায়ের তিনটি আঙ্গুল কামড়ে নিয়ে যায়। এছাড়া আক্রমনে তার ডান পা ও বাম হাত রক্তাক্ত জখম হয়। পরে স্থানীয়রা সোহেলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। 

স্থানীয় কৃষক লেলিন জানান, শূকড়ের চক প্রতিনিয়ত লোকালয়ে প্রবেশ মানুষের ধানসহ ফসলী ক্ষেত নষ্ট করে। এছাড়া এরা অনেক সময় মানুষের উপর আক্রমন চালানোর চেষ্টা করে। 

কলাপাড়া উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান জানায়, বন উজাড় হলে অর্থাৎ শূকড়ের আবাস স্থল নষ্ট হলে এরা লোকালয়ে প্রবেশ করতে পারে। এছাড়া বনে তাদের খাদ্য কম থাকায় এসব বণ্য প্রানী লোকালয়ে প্রবেশ করে এবং এরা মানুষের উপরও আক্রমন করতে পারে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব