উধাও স্বামী, অনশনে রোজিনা

নিজস্ব প্রতিবেদক
গোলাম সিদ্দিক জান্টু, জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: মঙ্গলবার ২৫শে জানুয়ারী ২০২২ ০৫:৩৯ অপরাহ্ন
উধাও স্বামী, অনশনে রোজিনা

এবার স্বামীর বিরুদ্ধে স্ত্রীর গয়না ও টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলাতে। জানাযায়, স্ত্রীর মর্যাদা পেতে এবং হারানো গয়না ও টাকা ফিরে পেতে স্বামীর বাড়িতে অনশন করছেন স্ত্রী। গত শনিবার বিকেল থেকে উপজেলার উত্তর চরসাদীপুর গ্রামের মোজাম সর্দারের বাড়িতে অনশনে বসেছেন স্ত্রী।


স্থানীয় সূত্র জানান, অনশনরত স্ত্রী রোজিনা খাতুন (২৭) মোজাম সর্দারের ছেলে সুমন হোসেনের স্ত্রী বলে দাবি করছেন। এদিকে রোজিনার অনশনের পর থেকে সুমনের মা-বাবা ও পরিবারের অন্যান্য সদস্যরাও বাড়ি থেকে সটকে পড়েছেন।


অনশনরত রোজিনা খাতুন বলেন, ‘সুমনের এলাকায় আমার শ্বশুরবাড়ি ছিল। চার বছর আগে আমার প্রথম স্বামী মারা যান। স্বামী মারা যাওয়ার পরের বছর সুমনের সঙ্গে আমার সম্পর্ক গড়ে ওঠে। ওর কথায় চলতি বছরের ৯ জানুয়ারি ২ ভরি সোনার গয়না ও ১০ হাজার টাকা নিয়ে কুমিল্লা যাই। সেখানে ১ লাখ টাকা দেনমোহরে সুমন আমাকে কোর্টের মাধ্যমে বিয়ে করে। 

কুমিল্লাতে আমরা তিন দিন থাকি। পরে সুমনের এলাকার মাসুদ নামের একজন আমাদের ফোন করে বাড়িতে চলে আসতে বলেন। মাসুদের কথামতো আমি ও সুমন ১৩ জানুয়ারি সকালে কুমিল্লা থেকে কুমারখালীর কেশবপুর গ্রামে আসি। এ সময় মামা রিপন মোল্লার বাড়ির সামনে আসলে আমাকে রেখে আমার টাকা ও গয়নার ব্যাগ নিয়ে সুমন বাড়ি চলে যায়।


রোজিনা আরও বলেন, ‘ওই ঘটনার পর সুমন আমার গয়না ও টাকা ফেরত দেবে বলে মোবাইল ফোনে কল দিয়ে ওঁর বাড়িতে ডাকে। আমি সুমনের বাড়িতে গেলে সুমনের মা-বাবা আমাকে গলা ধাক্কা দিয়ে বাড়ি থেকে বের করে দেন। আমি সুমনের স্ত্রীর অধিকার চেয়ে অনশনে বসেছি।

সুমন ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা পলাতক থাকায় তাঁদের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। এ বিষয়ে চরসাদিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বলেন, ‘রোজিনার অনশনের কথা শুনেছি। বিস্তারিত জানি না। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখব।


কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।