শেখ হাসিনা কথায় আছেন তা নিয়ে : জয়ের বক্তব্য

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ১০:৩৩ পূর্বাহ্ন
শেখ হাসিনা কথায় আছেন তা নিয়ে : জয়ের বক্তব্য

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যান। দুই মাসের বেশি সময় ধরে ভারতে অবস্থানের পর, সম্প্রতি গুঞ্জন ওঠে যে তিনি আরব আমিরাতে চলে গেছেন। তবে, সজীব ওয়াজেদ জয়ের বক্তব্যে জানা যায়, শেখ হাসিনা এখনো ভারতে রয়েছেন।


সোমবার (৭ অক্টোবর) রাতে গণমাধ্যমের সাথে কথা বলেন সজীব ওয়াজেদ। তিনি দাবি করেন, "আমার মা ভারত ছেড়ে গিয়েছে বলে যে খবর শোনা যাচ্ছে, সেটি সঠিক নয়। তিনি এখনো ভারতেই অবস্থান করছেন।" এর আগে তিনি বলেন, "শেখ হাসিনার ভারত ছাড়তে কোনো চাপ নেই।"


জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার অংশগ্রহণের বিষয়ে তিনি জানান, এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। টাইমস ম্যাগাজিনের সাথে ৩ অক্টোবর সাক্ষাৎকারে তিনি বলেন, "আমার মা নির্বাচনে লড়াবেন কিনা, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।"


শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা দিল্লির কাছে গাজিয়াবাদের হিন্দন বিমান ঘাঁটিতে অবতরণ করার পর থেকে তাদের নিয়ে অনেক অজানা রয়ে গেছে। এদিকে, বাংলাদেশের অন্তর্বর্তী সরকার শেখ হাসিনার সঙ্গে থাকা কূটনৈতিক পাসপোর্ট বাতিল করে দেয়। কূটনৈতিক পাসপোর্টধারীরা ভারতীয় মাটিতে ৪৫ দিন বৈধভাবে অবস্থান করতে পারেন, কিন্তু শেখ হাসিনা প্রায় দুই মাস ধরে সেখানে আছেন। ফলে, তাদের অবস্থান বিষয়ে ভারত সরকারের কোনো স্পষ্টতা পাওয়া যায়নি।


বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে শেখ হাসিনার আগামীর পরিকল্পনা এবং রাজনৈতিক কৌশল নিয়ে আলোচনার কেন্দ্রে রয়েছেন সজীব ওয়াজেদ। তিনি বলেন, "রাজনীতিতে আমার উচ্চাকাঙ্ক্ষা নেই। তবে, পরিস্থিতি বিবেচনা করে যা সিদ্ধান্ত নিতে হবে, সেটি দেখা হবে।"


সাধারণ জনগণের মধ্যে শেখ হাসিনার পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা চলছে। তাকে ঘিরে এই অস্থিরতা এবং অনিশ্চয়তার মাঝে সজীবের বক্তব্য কিছুটা স্বস্তির কারণ হতে পারে। তবে, আগামীতে কী ঘটবে, তা নিয়ে অপেক্ষা করছে পুরো দেশ।