আলোচিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি এখন কোথায়?

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ০৯:২১ অপরাহ্ন
আলোচিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি এখন কোথায়?

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বলে মন্তব্য করার পর বরখাস্ত হওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি গা ঢাকা দিয়েছেন। গত ৫ অক্টোবর রাত থেকে লালমনিরহাটে নিখোঁজ রয়েছেন তিনি। তার সাবেক কর্মস্থলসহ ময়মনসিংহের পরিবারের কাছে খোঁজ নিলেও কোথাও তার অবস্থান জানা যাচ্ছে না।


মঙ্গলবার (৮ অক্টোবর) দিনভর খোঁজ করেও ঊর্মির কোনো তথ্য পাওয়া যায়নি। লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) এইচ এম রকিব হায়দার জানিয়েছেন, “ঊর্মি ৫ অক্টোবর রাত থেকে লালমনিরহাটে নেই এবং এখন কোথায় আছেন, তা আমাদের জানা নেই।”


ঊর্মির মা, মুক্তাগাছা হাজী কাশেম আলী মহিলা ডিগ্রি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক নাসরিন জাহান জানান, তার মেয়ে গত দুই দিন ধরে পরিবারের সঙ্গে যোগাযোগ করেনি। “মোবাইল বন্ধ, কোনো যোগাযোগ নেই। আমি দোয়া করছি আল্লাহ তাকে রক্ষা করুন,” বলেন তিনি।


এদিকে, ঢাকা আদালতে ঊর্মির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হওয়ার পর অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন যে, তিনি গা ঢাকা দিয়ে সীমান্ত পেরিয়ে বিদেশ চলে যেতে পারেন। বিশেষ করে, সামাজিক মাধ্যমে তার বিরুদ্ধে উঠা বিতর্কের কারণে চাপের মুখে পড়েছেন তিনি।


তাপসী তাবাসসুম ঊর্মি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার নসিবপুর গ্রামের মো. ইসমাইল হোসেনের মেয়ে। তার বাবা ময়মনসিংহের মুক্তাগাছা শহীদ স্মৃতি কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল ছিলেন এবং বর্তমানে অবসর জীবনযাপন করছেন। তার মা নাসরিন জাহান বর্তমানে হাজী কাশেম আলী মহিলা ডিগ্রি কলেজে শিক্ষকতা করছেন।


এখন পর্যন্ত ঊর্মির গা ঢাকা দেওয়ার কারণ ও বর্তমান অবস্থান নিয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। উর্মির ফিরে আসার বিষয়ে তার পরিবার উদ্বেগ প্রকাশ করেছে এবং তারা তার নিরাপত্তার জন্য দোয়া করছেন।