ভূরুঙ্গামারীতে হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: সোমবার ৩০শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৬ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ

হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে কটুক্তির অভিযোগে ভারতের বিতর্কিত ধর্ম প্রচারক রামগিরি মহারাজ ও বিজিপি নেতা নিতিশ নারায়ণের গ্রেফতার ও বিচার দাবিতে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ব্যাপক বিক্ষোভ, গণ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে তাওহীদি জনতা এই কর্মসূচী পালন করে।


স্থানীয় কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়কগুলো ঘুরে জামতলা মোড়ে এসে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।


প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ভূরুঙ্গামারী শাখার সভাপতি মুফতি ওমর ফারুক, ভূরুঙ্গামারী সরকারি কলেজের অধ্যক্ষ আজিজুর রহমান সরকার স্বপন, ইসলামী যুব আন্দোলন উপজেলা সভাপতি মুফতি এসএম মনিরুজ্জামান, মুফতি মাহামুদুল হাসান কাশেমী এবং মাওলানা আশফাকুর রহমান জাওহারী।


বক্তারা বলেন, “হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে কটুক্তি একটি বর্বরোচিত কাজ। এ ধরনের মন্তব্য ইসলাম ধর্মের প্রতি অত্যন্ত আপত্তিকর এবং এটির যথাযথ বিচার হওয়া উচিত।” বক্তারা সরকারের কাছে দাবি জানান, কটুক্তিকারীদের অবিলম্বে গ্রেফতার ও তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।


বিক্ষোভের সময় মিছিলকারীরা বিভিন্ন স্লোগান ও প্ল্যাকার্ড ধারণ করে, যাতে লেখা ছিল “মোহাম্মদ (সা.)-এর অবমাননা গ্রহণযোগ্য নয়” এবং “কটুক্তিকারীদের কঠোর শাস্তি দিন।” 


এ ধরনের প্রতিবাদের মাধ্যমে ধর্মপ্রাণ মুসলমানরা তাদের অনুভূতি ও দাবি প্রকাশ করেছে, যা দেশের বিভিন্ন অঞ্চলে ধর্মীয় অনুভূতির গুরুত্ব এবং নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য একটি বার্তা প্রদান করে। বক্তারা জানান, তারা ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত রাখবেন যতক্ষণ না তাদের দাবি মেনে নেওয়া হয়। 


প্রতিবাদ সমাবেশটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলেও, পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছিল।