সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক জামিন পেয়েছেন

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিবেদক - আইন আদালত
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৭ পূর্বাহ্ন
সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক জামিন পেয়েছেন

সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার সময় আটক সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে জামিন দিয়েছে আদালত। তবে তার বিরুদ্ধে দেশের অন্যান্য স্থানে মামলা থাকায় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে সিলেটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অঞ্জন কান্তি দাস তার জামিন মঞ্জুর করেন। আদালতের এই সিদ্ধান্তে শামসুদ্দিন চৌধুরী মানিককে জামিনে মুক্তি দেয়া হলেও, তার বিরুদ্ধে চলমান অন্যান্য মামলাগুলোর প্রেক্ষিতে তাকে কারাগারে রাখা হবে।


আগস্ট মাসের ২৩ তারিখ রাতে, কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করার সময় শামসুদ্দিন চৌধুরী মানিককে স্থানীয় যুবকদের সহায়তায় আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরদিন, ২৪ আগস্ট সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এই ঘটনার পর, আদালত তার জামিন মঞ্জুর করে হলেও, অন্যান্য মামলার কারণে তার কারাগারেই থাকতে হবে বলে জানান। মামলা সংক্রান্ত বিস্তারিত তথ্য এখনও প্রকাশ করা হয়নি।