কুয়াকাটায় জামায়াত নেতার বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি, স্বর্ণালংকারসহ নগদ টাকা লুট

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: বুধবার ৪ঠা সেপ্টেম্বর ২০২৪ ০৭:৩৯ অপরাহ্ন
কুয়াকাটায় জামায়াত নেতার বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি, স্বর্ণালংকারসহ নগদ টাকা লুট

পটুয়াখালীর কুয়াকাটার পার্শ্ববর্তী লতাচাপলি ইউনিয়নের ফাঁসিপাড়া গ্রামের উপজেলা জামায়াতে ইসলামির সেক্রেটারি ও ইউসুফ পুর বালিকা দাখিল মাদরাসার সহ- সুপার মাওলানা হাবিবুল্লাহ এর বাসায় দুর্ধর্ষ ডাকাতি ঘটনা ঘটেছে। ডাকাতরা এ সময় রশি দিয়ে বেঁধে রেখে  নগদ ৩০হাজার টাকা  ও ৮ লক্ষ টাকার সমমূল্যের  স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে।


সোমবার রাত আনুমানিক পৌনে ৩ টার  দিকে এ ঘটনা ঘটে। 


পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে , লতাচাপলি ইউনিয়নের ফাঁসিগ্রামে অবস্থিত বাসায় ১০-১২ জনের একদল মুখোশ ধারী ডাকাত মঙ্গলবার রাত  আনুমানিক পৌনে ৩ টার দিকে ঘরে ঢুকে বাড়ির মালিক মাওলানা  মো. হাবীবুল্লাহকে রশি দিয়ে বেঁধে রেখে এ ডাকাতি করে। মো. হাবীবুল্লাহর  দাবী ডাকাতরা পিস্তল ঠেকিয়ে ঘরের আলমিরার চাবি নিয়ে খুলে নগদ ৩০ হাজার টাকা, ৯ ভরি স্বর্নলংকার, ১টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও ২টি বাটন মোবাইল  লুট করে নিয়ে গেছে। 


আলমিরার চাবি না দিতে চাইলে তাকে এবং তার স্ত্রী কে  হত্যার হুমকি দিয়ে চাবি নিয়ে গেছে। তবে ডাকাতরা মুখোশ পরে থাকায় তাদের কে চিনতে পরেনি। কেউ মুখ খোলা থাকলেও লাইট অফ করে রাখে। 


বাড়ির মালিক মাও. হাবীব আরো বলেন, প্রথমে আমার বাড়ির পাশে আক্রমণ করে পরে তারা জানতে চায় আমার বাড়ি কোথায়?  পরে তাদের কাছ থেকে তথ্য পেয়ে আমার বাড়িতে আমাদেরকে জিম্মি করে সব লুট করে নিয়ে গেছে। ফজরের নামাজের আযান দিলে সটকে পড়ে। 


পরে বুধবার সকালে মহিপুর থানা  পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে। ডাকাতির ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পরে।



এ ব্যাপারে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, ক্ষতিগ্রস্ত ব্যক্তি থানায় এসে জিডি করেছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।