সরাইলে ড্রেজার মালিককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: মঙ্গলবার ৫ই অক্টোবর ২০২১ ১২:২৪ অপরাহ্ন
সরাইলে ড্রেজার মালিককে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার অরুয়াইল ব্রীজের পাশে নদীর ঘাট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ৪ অক্টোবর  দুপুর একটার দিকে উপজেলার অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল ব্রীজের পাশে নদীর ঘাট নদী থেকে স্থানীয়ভাবে তৈরি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় এ জরিমানা করা হয়। 


অবৈধ ড্রেজার মালিকের মো. মুরসালিন মিয়া পিতা. মতব মিয়া বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ অনুযায়ী  জরিমানা ৫০,০০০/-নাম মো. মুরসালিন মিয়া। তিনি  অরুয়াইল  গ্রামের মো. মতব মিয়ার ছেলে। 


এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল হক মৃদুল জানান, অবৈধভাবে অরুয়াইল ব্রীজের পাশে নদীর ঘাট থেকে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে মো. মুরসালিন মিয়া নামে এক ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 


তিনি আরো বলেন, উপজেলায় অবৈধভাবে কোন ড্রেজিং ব্যবহার করে মাটি বিক্রি করতে পারবে না। প্রশাসন এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। সরাইল উপজেলা প্রশাসনের  এ অভিযান অব্যাহত থাকবে।