বরিশালে বিয়ের আসর থেকে বর উধাও! কনের মায়ের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২৬শে জুলাই ২০২১ ০৬:১৮ অপরাহ্ন
বরিশালে বিয়ের আসর থেকে বর উধাও! কনের মায়ের জরিমানা

করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য করে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় বাল্যবিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।




এ সময় ম্যাজিস্ট্রেটকে দেখে বাল্যবিয়ের আসর থেকে বর ও বরযাত্রী পালিয়ে গেছেন। পরে কনের মাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট। 




রোববার (২৫ জুলাই) দুপুরে উপজেলার বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামে মেয়ের বাড়িতে এ ঘটনা ঘটে। আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. আবুল হাশেম এ তথ্য নিশ্চিত করেন।




উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামের কাজল মিয়া ও নার্গিস বেগমের অষ্টম শ্রেণির মাদরাসা পড়ুয়া মেয়ের সঙ্গে পাশের কোটালীপাড়া উপজেলার কালারবাড়ি গ্রামের কবির খানের ছেলে জাহিদুল ইসলামের বিয়ে ঠিক হয়। নির্ধারিত তারিখ অনুযায়ী গতকাল রোববার কনের বাড়িতে আসেন বরযাত্রীরা।




খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. আবুল হাশেম, উপপরিদর্শক (এসআই) জসিম উদ্দিনকে সঙ্গে নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন।




ইউএনও এবং পুলিশ দেখে বর জাহিদুল ইসলাম ও মেয়ের বাবা কাজল মিয়াসহ বরযাত্রীরা পালিয়ে যান। পরে ম্যাজিস্ট্রেট মো. আবুল হাশেম করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি অমান্য এবং বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে মেয়ের মা নার্গিস বেগমকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।




এছাড়া পূর্ণ বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবে না মর্মে কনের মা নার্গিস বেগম আদালতের কাছে মুচলেকা দেন।