চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ: পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: রবিবার ৮ই সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৯ পূর্বাহ্ন
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ: পরিবহন শ্রমিকদের বিক্ষোভ


চট্টগ্রাম, ৮ সেপ্টেম্বর ২০২৪: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আজ সকালে যান চলাচল বন্ধ হয়ে গেছে। পরিবহন শ্রমিকদের এক কঠোর বিক্ষোভের কারণে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। শ্রমিকদের দাবি, সম্প্রতি তাদের এক সহকর্মীকে মারধর করা হয়েছে, যা নিয়ে তারা প্রতিবাদ জানাচ্ছেন।


রোববার সকাল থেকে চট্টগ্রামের নতুন ব্রিজ এলাকায় পরিবহন শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন। তাদের অভিযোগ, তাদের সহকর্মীকে যে মারধর করা হয়েছে, তা অন্যায্য এবং এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানো উচিত। শ্রমিকদের এই বিক্ষোভে মহাসড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়, ফলে যাত্রীদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়।


বিক্ষোভের কারণে পুরো এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বহু যাত্রী দীর্ঘ সময় ধরে আটকা পড়েছেন, এবং স্থানীয় ব্যবসায়ীরা ব্যবসার ক্ষতির সম্মুখীন হচ্ছেন। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ এবং প্রশাসন দ্রুত পদক্ষেপ গ্রহণ করেছে। তারা শ্রমিকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে। 


এই ঘটনায় স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা বিষয়টি গুরুত্বসহকারে নিচ্ছেন এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে যে, শ্রমিকদের দাবি পূরণ করা না হওয়া পর্যন্ত পরিস্থিতি স্থিতিশীল হবে না।


চট্টগ্রাম শহর এবং কক্সবাজারের মধ্যে গুরুত্বপূর্ণ পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায়, বিভিন্ন এলাকায় আর্থিক কার্যক্রম এবং সাধারণ জীবনযাত্রায় প্রভাব পড়েছে। স্থানীয় বাসিন্দাদের মতে, এই ধরনের বিক্ষোভ সমাজের শান্তি ও স্বাভাবিক জীবনে বিশৃঙ্খলা সৃষ্টি করে। 


শ্রমিকদের অভিযোগ, সম্প্রতি ঘটে যাওয়া সহকর্মী মারধরের ঘটনা শুধু তাদের নয়, বরং সমস্ত পরিবহন শ্রমিকের প্রতি আক্রমণ। তারা সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।


বিক্ষোভ চলাকালে কিছু বাসিন্দা ও যাত্রীদের সঙ্গে কথা বললে তারা জানান, এই ধরনের পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রশাসনকে দ্রুত এবং কার্যকরী পদক্ষেপ নিতে হবে। তারা আশা করছেন, অতি দ্রুত বিষয়টির সমাধান হবে এবং যান চলাচল পুনরায় স্বাভাবিক হবে।


এই পরিস্থিতি সমাধানে সকল পক্ষের সহযোগিতা প্রয়োজন। প্রশাসন, পরিবহন শ্রমিক এবং স্থানীয় জনগণের সম্মিলিত প্রচেষ্টায় আশা করা হচ্ছে যে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল দ্রুত পুনরায় চালু হবে এবং সকলের জীবনযাত্রা স্বাভাবিক হবে।


**আরটিভি অনলাইন** - আমাদের গুগল নিউজে ফলো করুন।