লক্ষীগঞ্জে ব্রীজের পাঠাতন ভেঙ্গে বন্ধ যান চলাচল, সীমাহীন দুর্ভোগ যাত্রীদের

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: রবিবার ৮ই অক্টোবর ২০২৩ ০৯:৪৭ অপরাহ্ন
লক্ষীগঞ্জে ব্রীজের পাঠাতন ভেঙ্গে বন্ধ যান চলাচল, সীমাহীন দুর্ভোগ যাত্রীদের

নেত্রকোনা-মদন সড়কের সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ বাজারের পাশে সাইঢুলি নদীর উপর ব্রীজের মাঝ খানে পাঠাতন ভেঙ্গে যাওয়ায় এ সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকায় যাত্রী সাধারণকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।


    স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, আটপাড়া, মদন, খালিয়াজুরী উপজেলার লোকজনের সাথে নেত্রকোনা জেলা সদর ও রাজধানীর যোগাযোগের মাধ্যম হচ্ছে সদর উপজেলার লক্ষীগঞ্জ বাজারের পাশের্^ সাইঢুলি নদীর উপর দীর্ঘদিনের পুরোনো জরাজীর্ণ এই ব্রীজ।


    এই গুরুত্বপূর্ণ ব্রীজের উপর দিয়ে এ অঞ্চলের সাধারণ লোকজন যেমন চলাচল করে, তেমনি সকল ধরণের যানবাহন বিশেষ করে বাস, মিনিবাস মাইক্রো, প্রাইভেট কার, পিক-আপ ভ্যান, ট্রাক ও কাভার্ড ভ্যান নিয়মিত চলাচল করে আসছিল।


   এ সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল করায় ব্রীজের বিভিন্ন অংশ দেবে গিয়ে গত শুক্রবার সকালে দিকে হঠাৎ করে জরাজীর্ণ ব্রীজের মাঝ খানে পাঠাতনের একটি অংশ ভেঙ্গে পড়লে এ সড়কে  সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত তিন দিন ধরে জেলা সদরের সাথে আটপাড়া, মদন, খালিয়াজুরী উপজেলার বিভিন্ন স্থানে বাস, মিনিবাস মাইক্রো, প্রাইভেট কার, পিক-আপ ভ্যান, ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রয়েছে। ফলে এ সড়ক চলাচলরত যাত্রী সাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। 


      আটপাড়া উপজেলার মোবারকপুর গ্রামের খায়রুল কবীর বলেন, এই ব্রীজটি দীর্ঘদির ধরে নড়বড়ে অবস্থায় চলছে। ব্রীজের দুই পাশের মাটি সড়ে গেছে। ঝুকি নিয়ে এই ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল করছে। নতুন ব্রীজের কাজ চলছে অনেকদিন ধরে। কবে নাগাদ শেষ হবে কেউ বলতে পারে না।


    লক্ষ্মীগঞ্জ বাজারের দিলওয়ার হোসেন বলেন, এটি একটি দীর্ঘদিনের পুরোনো ব্রীজ। দীর্ঘদিন যাবত নড়বড়ে অবস্থায় ছিল। এখন ব্রীজের মাঝখানে ভেঙে গেছে। বন্ধ রয়েছে সকল প্রকার যানবাহন চলাচল। বিকল্প কোন সড়ক না থাকায় মারাত্মক ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। ব্রীজটি দ্রুত সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করা না হলে অত্রাঞ্চলের সাধারণ মানুষের সীমাহীন দুর্ভোগ ক্রমশ বাড়ছে।


      নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আল্ নুর সালেহীন বলেন, ব্রীজের ভাঙ্গ স্থানে বেইলি ব্রীজ নির্মাণের কাজ চলছে। যত দ্রুত সম্ভব ব্রীজের সংস্কার কাজ শেষ করা হবে। ওই সড়কে নতুন একটি গার্ডার ব্রীজ নির্মাণের কাজ চলমান রয়েছে।