নড়িয়া পৌরসভা: সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৪শে সেপ্টেম্বর ২০২২ ০৫:২৮ অপরাহ্ন
নড়িয়া পৌরসভা: সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে

শরীয়তপুরের নড়িয়া পৌরসভার সড়কগুলো দীর্ঘদিন ধরে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে এ সড়কগুলো দিয়ে শত শত যাত্রীবাহী ছোট ছোট পরিবহণ ও মালবাহী পরিবহণে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ সড়কগুলোর বিভিন্ন স্থানে কাদামাটিসহ ছোট-বড় অনেক গর্তের সৃষ্টি হয়ে দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ, বয়াবসায়ী ও পরিবহণ শ্রমিকরা। ওই সব গর্তের উপর দিয়ে অটোরিকশা, ইজিবাইক, মালবাহী গাড়ি, কিংবা যাত্রীবাহী ছোট ছোট যানবাহন উল্টে গিয়ে সড়ক দুর্ঘটনার মতো ঘটনাও ঘটছে। 


নড়িয়া পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পৌরসভার ১নং ওয়ার্ড মাজেদা হাসপাতাল থেকে সরদার বাড়ী পর্যন্ত রোড, মাজেদা হাসপাতাল থেকে টি এম গিয়াস উদ্দিনের বাড়ির সড়ক, নড়িয়া পূর্ব মাথা বালুর মাঠ থেকে লোনসিং সড়ক, পৌরসভা ১ নং ওয়ার্ড নবগ্রাম সড়ক, ডাকবাংলা থেকে কলেজ সড়ক, বৈশাখী পাড়া সড়ক, ৪ নং ওয়ার্ড পূর্ব নড়িয়া সাবেক মেয়র হায়দার আলীর বাড়ি হইয়া চাকধো সড়ক , ৫ নং ওয়ার্ড নড়িয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারীর বাড়ি থেকে কলোকাটি হইয়া সোনার বাজার সড়ক, চাকধ বোর্ডঘর ব্রীজ হইতে লোনসিং স্কুল সড়ক , সালাল বাজার থেকে পাইকপাড়া সড়ক, বাংলা বাজার মাদ্রাসা হইতে মল্লিক বাড়ি ডোন পর্যন্ত সড়ক, বাংলা বাজার হইতে নড়িয়া উপজেলা আওয়ালীগের সাবেক সভাপতি মরহুম হাসান আলী রাড়ীর বাড়ি যাওয়ার সড়ক, নড়িয়া ব্রীজ হইতে নদীর পার হইয়া বেড়িবাঁধ যাওয়ার সড়ক, সাহাপাড়া থেকে এলএসডি গোডাউন দিয়ে বাসষ্টান্ড সড়ক সহ পৌরসভার ৯টি ওয়ার্ডের বেশীরভাগ সড়কের বেহাল দশা। ফলে দীর্ঘদিন পানি জমে থাকার কারনে সড়কগুলোতে নষ্ট হয়ে যাচ্ছে। সড়কগুলোর মাঝখানে বিশাল গর্তের সৃষ্টি হওয়ায় প্রতিদিনেই দুর্ঘটনা ঘটছে। 


রিপন নামে এক ব্যবসায়ী জানান, রাস্তার বেহাল দশার কারনে মানুষজন এই এলাকায় না এসে অন্য জায়গায় গিয়ে খরচ করছে। ফলে ব্যবসা –বানিজ্যেও মন্দা ভাব চলে এসেছে। 


নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, নড়িয়া পৌরসভা বেশিরভাগ সড়কগুলোর বেহাল দশা। সড়ক উন্নয়নের জন্য বিদেশ একটি প্রজেক্ট এর সাথে কথা চলছে। আশা করি খুব শীঘ্রই চুক্তি বাস্তবায়ন হলে পৌরসভার সড়কগুলোর উন্নয়ন কাজ খুব শীঘ্রই করতে পারব।