করোনা আক্রান্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১৪ই জুন ২০২০ ০২:০২ অপরাহ্ন
করোনা আক্রান্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের প্রভাব অনেকটা বেড়েছে পাকিস্তানে। করোনায় আক্রান্ত হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। শনিবার তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর আগেও দেশটির কয়েকজন মন্ত্রী ও রাজনৈতিক নেতা করোনায় আক্রান্ত হয়েছেন।৬৭ বছরের গিলানি দুর্নীতি মামলায় শুনানিতে ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরোতে (ন্যাব) যোগ দেন। তারপরেই তাঁর করোনা সংক্রমণ ঘটে বলে খবর। ইউসুফ রাজা গিলানির ছেলে কাসিম গিলানি ট্যুইট করে এখবর জানান।

কাসিম ট্যুইট করে ইমরান খান সরকার ও ন্যাবকে কটাক্ষ করে লেখেন, অনেক ধন্যবাদ ইমরান সরকার ও ন্যাব। এবার প্রকৃত অর্থেই আমার বাবার জীবন ঝুঁকির মধ্যে ফেলে দিলেন। তিনি করোনা আক্রান্ত।বৃহস্পতিবার পাকিস্তানের বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের প্রধান শাহবাজ শরিফ করোনা আক্রান্ত হন। তিনিও আর্থিক তছরূপের দায়ে ন্যাবের সামনে হাজিরা দিয়েছিলেন।

এর আগে শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় করোনা আক্রান্ত হওয়ার কথা নিজেই জানান দেশটির ক্রিকেটার শহীদ আফ্রিদি। তিনি লেখেন, ‘বৃহস্পতিবার থেকেই শরীরটা ভালো যাচ্ছিল না। খুব খারাপ বোধ করছিলাম। উপায় না দেখে করোনা পরীক্ষা করাই এবং দুর্ভাগ্যবশত রিপোর্ট পজিটিভ এসেছে। দ্রুত সুস্থতার জন্য তোমাদের প্রার্থনা চাইছি, ইনশা আল্লাহ।’পাকিস্তানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত এক লাখ ৩৯ হাজার ২৩০ জন এবং মৃত্যু হয়েছে ২৬৩২ জনের।